একে আজাদ, রাজবাড়ী : সাহসিকতা, বীরত্বপূর্ণ অবদান, গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদ্ঘাটন, অস্ত্র, মাদক উদ্ধার, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে আইনশৃঙ্খলা রক্ষায় প্রশংসনীয় অবদান রাখা এবং নানা সেবামূলক কাজের জন্য রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) পেলেন রাজবাড়ী পুলিশ সুপার জি.এম. আবুল কালাম আজাদ। বীরত্বপূর্ণ অবদান এবং সেবামূলক কাজের জন্য মঙ্গলবার ‘স্মার্ট পুলিশ স্মার্ট দেশ, শান্তি প্রগতির বাংলাদেশ’ এ প্রতিপাদ্যে রাজারবাগ পুলিশ লাইনস মাঠে ‘পুলিশ সপ্তাহ-২০২৪’ উদ্বোধন করেন। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে পিপিএম সেবা পদক গ্রহণ করেন রাজবাড়ী পুলিশ সুপার জি.এম. আবুল কালাম আজাদ।

২০২৩ সালের ২৭ জুলাই রাজবাড়ী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন জি.এম. আবুল কালাম আজাদ। তিনি ২৭ তম বিসিএস ক্যাডার জি.এম. আবুল কালাম আজাদের বাড়ী সাতক্ষীরা জেলার কালিগঞ্জ। তিনি এক ছেলে সন্তানের জনক। তিনি অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) হিসেবে খুলনা জেলার পুলিশ সুপারের কার্যালয়ে কর্মরত থাকা অবস্থায় ২০২১ সালের ২ মে পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পান।

গত ২০২৩ সালের ১৭ আগষ্ট বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জননিরাপত্তা বিভাগ পুলিশ-১ শাখার সিনিয়র সহকারী সচিব মোঃ মাহাবুর রহমান শেখ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে হন ঢাকার বিশেষ পুলিশ সুপার (বিশেষ শাখা) জি.এম. আবুল কালাম আজাদকে রাজবাড়ীর পুলিশ সুপার হিসেবে বদলী করা হয়। গত ২২ ফেব্রুয়ারি প্রজ্ঞাপন আকারে পদক প্রাপ্তদের তালিকা প্রকাশ করা হয়।

(একে/এএস/ফেব্রুয়ারি ২৮, ২০২৪)