তুষার বিশ্বাস, গোপালগঞ্জ : গোপালগঞ্জের আলোচিত পূজারী রণজিৎ রায় হত্যাকাণ্ডের প্রধান অভিযুক্ত ও ডাকাতিসহ ১৮ মামলার আসামি মিল্টন খানকে (৪০) গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাতে গোপালগঞ্জ সদর উপজেলার পুখুরিয়া গ্রাম থেকে তাকে গোপালগঞ্জ সদর থানা পুলিশ গ্রেফতার করে।

আজ শুক্রবার (০১ মার্চ) দুপুরে গোপালগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আনিচুর রহমান গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন। দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়েছে পুলিশ।

গোপালগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আনিচুর রহমান এসব তথ্য নিশ্চিত করে জানান, দুর্গা পূজার আগে গত ২০২৩ সালের ১২ অক্টোবর রাত সাড়ে ৮ টার দিকে চোখে টর্চ লাইটের আলোপড়া নিয়ে আপন দুই ভাই মিল্টন খান এবং শিপন খান নৃশংসভাবে হত্যা করে সদর উপজেলার মানিকহার গ্রামের মন্দিরের ৭৫ বছরের বৃদ্ধ পুঁজারী রণজিৎ রায়কে। এই হত্যাকান্ড ঘটানোর পর আসামী মিল্টন খান এবং শিপন খান পালিয়ে যায়। এ ঘটনায় নিহত রণজিৎ রায়ের পরিবারের পক্ষ থেকে মিল্টন খান ও শিপন খানকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করা হয়। দুর্গা পূজার আগের এ হত্যাকান্ড নিয়ে স্থানীয়দের মধ্যে ভীতি ছিল। দীর্ঘদিন ধরে নানা প্রযুক্তি ব্যবহার করে উপজেলার পুখুরিয়া এলাকা থেকে হত্যাকান্ডের প্রধান অভিযুক্ত মিল্টন খানকে গ্রেফতার করা হয়। তাকে গ্রেফতারের খবরে এলাকায় স্বস্তি ফিরে এসেছে।

ওসি আরো জানান, মিল্টন একজন পেশাদার মাদক ব্যবাসায়ী ও ডাকাত চক্রের সক্রিয় সদস্য।হত্যা মামলার আগেই তার বিরুদ্ধে মাদক ও ডাকাতি প্রস্তুতি ‍সহ মোট ১৮টি মামলা রয়েছে।

(টিবি/এসপি/মার্চ ০১, ২০২৪)