সরদার শুকুর আহমেদ, বাগেরহাট : বাগেরহাটের চিতলমারীতে সামাজিক যোগাযোগ মাধ্যম ‘ইউটিউব’ দেখে হাত-পা, মুখ বেঁধে সুন্নতে খতনা দেয়ার পর সাড়ে তিন বছরের শিশু শিহাব শেখকে হত্যার দায় শিকার করে আদালয়ে জবানবন্দী দিয়েছে গ্রেফতারকৃত ইউটিউবার হামীম শেখ (১৭)। 

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় বাগেরহাটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আছাদুল ইসলামের কাছে স্বেচ্ছায় ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দী দেয়ার পর বিচারক ইউটিউবার হামীম শেখকে কিশোর সংশোধনাগারে প্রেরণের আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা চিতলমারী থানার ওসি (তদন্ত) মো. তরিকুল ইসলাম এতথ্য নিশ্চিত করে জানান, হত্যার দায় স্বীকার করে কিশোর হামীম শেখ আদালতে স্বেচ্ছায় জবানবন্দি দিয়েছে। ‘ইউটিউব’ দেখে দীর্ঘদিন ধরে হামিমের মধ্যে খতনা করার কৌতূহল ছিল। বুধবার রাতে উপজেলার হিজলা গ্রামে বাড়িতে কেউ না থাকার সুযোগে প্রতিবেশি ফরহাদ শেখের একমাত্র সন্তান সাড়ে তিন বছরের শিশু শিহাব শেখকে বিস্কুটের লোভ দেখিয়ে ডেকে ঘরের ভেতর নিয়ে যায় হামীম। এরপর হাত-পা ও মুখ বেঁধে কাঁচি দিয়ে শিশুটির বিশেষ অঙ্গের মাথার চামড়া কেটে খতনা দেয়। শিশুটির খতনার কাটাস্থান থেকে রক্তক্ষরণ বন্ধ করতে না পেরে শ্বাসরোধ করে শিশুটিকে হত্যা করে লেপ দিয়ে ঢেকে রাখে হামীম পারিয়ে যায়। শিশুটিকে খোঁজাখুজির এক পর্যায়ে রাত সাড়ে ৮টার পর হামীম শেখের বসতঘরে বারান্দায় শিশুটির পায়ের স্যান্ডেল পড়ে থাকতে ঘরের মধ্য থেকে শিশুটিতে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসরা জানায় আগেই তার মৃত্যু হয়েছে।

এ ঘটনার পর পুলিশ মোবাইল ফোন ট্রাকিং করে রাত ১০টার দিকে পার্শ্ববর্তী শিবপুর গ্রাম থেকে ইউটিউবার হামীমকে গ্রেফকার করা হয়। নিহত শিশুটির মা সুমি আক্তার বুধবার দিবাগত রাতে ঘাতক হামীম শেখকে একমাত্র আসামী করে চিতলমারী থানায় হত্যা মামলা দায়ের করেন। হিজলা গ্রামের রমজান শেখের ছেলে গ্রেফতারকুত হামীমকে বৃহস্পতিবার বিকালে আদালতে পাঠানো হয়। সন্ধ্যায় বাগেরহাটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আছাদুল ইসলামের কাছে স্বেচ্ছায় ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দী দেয়ার পর বিচারক হামীম শেখকে কিশোর সংশোধনাগারে প্রেরণের আদেশ দেন।

(এস/এসপি/মার্চ ০১, ২০২৪)