আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : ঢাকা থেকে বরিশালগামী যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে গাঁজাসহ দুই জনকে আটক করেছে র‌্যাব-৮ এর সদস্যরা। এ ঘটনায় শনিবার দিবাগত রাতে উজিরপুর মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।

র‌্যাব-৮ এর মিডিয়া সেলে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করে জানায় শনিবার বিকেলে ঢাকা-বরিশাল মহাসড়কের উজিরপুরের ইচলাদী টোল প্লাজা সংলগ্ন এলাকায় অভিযান চালায় র‌্যাব-৮’র একটি বিশেষ আভিযানিক দল।

র‌্যাব সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারে আলিফ পরিবহন নামের একটি যাত্রীবাহী বাসে মাদক বহন করে ঢাকা থেকে বরিশালের দিকে আনা হচ্ছে। যার প্রেক্ষিতে অভিযানিক দলটি ইচলাদী টোল প্লাজা সংলগ্ন এলাকায় বাসটিকে থামিয়ে তল্লাশি চালায়। এসময় কৌশলে পালিয়ে যাবার সময় চট্টগ্রাম জেলার চানগাঁও থানাধীন মৌলভীপুকুর এলাকার বাসিন্দা রিপন প্যাদা (৩৭) ও পিরোজপুরের ভান্ডারিয়া থানার তেওয়ারীপুর এলাকার মোঃ মিলনকে (৩৫) আটক করা হয়। তারা বাসের চালক ও হেলপার।

পরে তাদের দেওয়া তথ্যানুযায়ী বাসের স্টিয়ারিং বক্স থেকে ৬০ গ্রাম এবং মালামাল রাখার বক্স থেকে পাঁচ কেজি ১৯০ গ্রামসহ মোট সোয়া পাঁচ কেজি গাঁজা উদ্ধার করা হয়। পাশাপাশি আলিফ পরিবহন নামের বাস ও তিনটি মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

র‌্যাব সূত্রে আরও জানা গেছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানিয়েছেন দীর্ঘদিন থেকে তারা গাঁজা আমদানি করে বরিশালের বিভিন্ন পাইকারদের কাছে পৌঁছে দিতেন।

(টিবি/এসপি/মার্চ ০৩, ২০২৪)