আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : তামিম ইকবালের হাতধরে প্রথমবারের মতো বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) শিরোপা জেতার স্বাদ পেয়েছে ফরচুন বরিশাল। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মতো শক্তিশালী দলকে উড়িয়ে প্রথমবারের মতো বিপিএলের শিরোপা জেতা এ এক অন্যরকম অনুভূতি।
বিপিএলে এর আগে তিনবার ফাইনাল খেললেও জিততে পারেনি শিরোপা। অবশেষে সেই বিজয় এসেছে তামিম ইকবালের হাত ধরে। আনন্দের পর্ব এখানেই শেষ নয়। বরিশালবাসীর জন্য অপেক্ষা করছে বাঁধভাঙ্গা উচ্ছাসের। যে ট্রফি টিভির পর্দায় কিংবা ফেসবুকে দেখেছেন তা নিজ চোখে এমনকি ছুঁয়ে দেখারও সুযোগ দিচ্ছেন ফরচুন বরিশালের টিম কর্ণধার বিশিষ্ট শিল্পপতি মো. মিজানুর রহমান।

আগামী ৮ মার্চের পর যেকোনদিন ট্রফি নিয়ে আসা হবে বরিশালে। ট্রফি নিয়ে উল্লাসের সুযোগ দেওয়া হবে বরিশালের ক্রিকেট প্রেমিদের। মিজানুর রহমান বলেন, চ্যাম্পিয়ান ট্রফিটা বরিশালবাসীর। আর বরিশালের মানুষ বাস্তবে ট্রফি দেখতে পারবেন না, সেটা হয় না। বিভিন্ন সীমাবদ্ধতার কারনে বরিশালে ট্রফি নিয়ে যেতে দেরী হচ্ছে। তবে এখনো দিনক্ষন নির্ধারন করা হয়নি। তবে আগামী ৮ মার্চের পর যেকোন দিন বরিশালে ট্রফি নিয়ে আসা হবে এটা মোটামুটি নিশ্চিত। শুধু ট্রফিই নয়; সাথে আসার সম্ভাবনা রয়েছে বেশ কয়েকজন ক্রিকেটারের। তবে বরিশালের ক্রিকেট প্রেমিদের দাবি ট্রফির সাথে যেনো তামিম ইকবালকেও বরিশাল সফরে আনা হয়।

ফরচুন বরিশালের টিম কর্ণধার মো. মিজানুর রহমান জানিয়েছেন, ফাইনাল খেলায় জয়ের পর পরই পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে ট্রফি নিয়ে দল যখন উল্লাস করছে, সেই সময় তামিম ইকবালের আহবানে শিরোপা জয়ের উৎসবে যোগ দিয়েছেন নগদ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা তানভীর এ মিশুক। তিনি ভিডিও কলে যুক্ত হয়ে চ্যাম্পিয়ান ট্রফি জেতার জন্য ফরচুন বরিশাল টিমের খেলোয়াড়দের জন্য নগদের সিইও ২০ লাখ টাকার অর্থ পুরস্কার ঘোষণা করেন।

সূত্রমতে, বেশ কয়েকবার ফাইনালে গিয়েও এতোদিন চ্যাম্পিয়ান ট্রফি জিততে পারেনি। এবারও ফরচুন বরিশালকে নিয়ে তেমন কোনো হইচই ছিল না। বরং অনেকেই পুরো টিমকে ‘বুড়োদের দল’ হিসেবে আখ্যা দিয়েছে। তবে টুর্নামেন্ট শুরুর পর সব আলোচনা বদলে দিয়েছে দেশের জেষ্ঠ তারকা ক্রিকেটাররা। প্রবল দাপটের সাথে তারা উঠে এসেছে ফাইনালে। ফাইনালের হট ফেবারিট কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ছয় উইকেটে হারিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ান ট্রফি ছিনিয়ে আনেন দক্ষিণাঞ্চলের এই দলটি।

চ্যাম্পিয়ন হওয়ার পরেই আত্মহারা আনন্দে মেতে ওঠে বরিশাল। সেখান থেকে ভিডিও কলে নগদের সিইও তানভীর এ মিশুককে যুক্ত করেন দলের অধিনায়ক তামিম ইকবাল। তানভীরও ফরচুন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল এবং তার দলকে শুভেচ্ছা জানিয়ে ২০ লাখ টাকার অর্থ পুরস্কারের ঘোষণা করেন।

সূত্রে আরও জানা গেছে, দল হিসেবে বরিশালের সাথে সরাসরি কোনো সংশ্লিষ্টতা না থাকলেও দলের অধিনায়ক তামিম ইকবাল বেশ কয়েক বছর ধরে নগদের ব্র্যান্ড অ্যাম্বাসেডর। তাছাড়া মুশফিকুর রহিম যুক্ত আছেন নগদ ইসলামিকের সাথে। মাহমুদুল্লাহ রিয়াদ এবং মেহেদী হাসান মিরাজও নানাভাবে নগদের প্রচারের জন্য কাজ করছেন। মূলত নগদের উদ্ভাবনী শক্তি এবং চমকপ্রদ সেবা দেশ সেরা তারকাদের নগদের ডেরায় ভিড়িয়েছে। এছাড়া এবারের আসরের ‘পাওয়ার্ড বাই’ ক্যাটাগরিতে বিপিএল’র সাথে যুক্ত ছিলো নগদ।

ভিডিও কলে নগদ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা তানভীর এ মিশুক চ্যাম্পিয়ন বরিশাল দলকে শুভেচ্ছা জানিয়ে বলেন, ক্রিকেট সব সময় বাংলাদেশের কোটি কোটি মানুষের হৃদয়ে ধারণ করা অনন্য ভালোবাসার জায়গা। আর আমরাও যেহেতু বাংলাদেশকে হৃদয়ে ধারণ করি, ফলে ঘুরে ফিরে আমাদেরকেও ক্রিকেট আর ক্রিকেটারদের কাছেই আসতে হয়। আমি প্রত্যাশা করছি তামিম, মুশফিক, মাহমুদুল্লাহ বা মিরাজরা আমাদের দেশেকে যেভাবে একের পর এক সাফল্য উপহার দিয়েছে। তারই ধারবাহিকতায় সামনের দিনেও ক্রিকেট বিশ্বে বাংলাদেশ অনন্য একটি অবস্থান পাবে। আর আর্থিকখাতে আমরাও নতুন নতুন সেবা উপহার দিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাব।

(টিবি/এসপি/মার্চ ০৩, ২০২৪)