রূপক মুখার্জি, নড়াইল : নড়াইলে বিভিন্ন অনিয়মের অভিযোগে ছয়টি ক্লিনিককে ৯৩ হাজার টাকা জরিমানা ও একটির অপারেশন থিয়েটার সিলগালা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (৪ মার্চ) সকাল ১১টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত কালিয়া উপজেলার বিভিন্ন বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে অভিযান চালানোর সময় তাদের এ জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, কালিয়া উপজেলার সম্রাট সার্জিক্যাল ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার নামে একটি প্রতিষ্ঠানে চিকিৎসার পরিবেশ না থাকা অপারেশন থিয়েটারে মেয়াদ উত্তীর্ণ ওষুধ থাকায় অপারেশন থিয়েটার সিলগালা করার পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানা।

এছাড়া কালিয়া সার্জিক্যাল ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে এক্সরে রুমের পরিবেশ না থাকা ও অন্যান্য অনিয়মের কারণে ১৫ হাজার টাকা, একই ধরনের অনিয়মের কারণে আসমা ডায়াগনস্টিককে ১৫ হাজার, বিশ্বাস ডায়াগনস্টিক কে ৫ হাজার টাকা মুক্তিযোদ্ধা ক্লিনিক কে ৩ হাজার, জনসেবা প্যাথলজি কে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মা মেডিসিন কর্নার নামে একটি ফার্মেসির লাইসেন্স না থাকায় বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছেন- কালিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রদীপ্ত রায় দীপন। এ সময় নড়াইলের সিভিল সার্জন সাজেদা বেগম পলিন, কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচএফপিও ডা.আব্দুর রশিদ, ডা.মো.শামিমুর রহমান, উপজেলা ড্রাগিস্ট অ্যান্ড কেমিস্ট সমিতির সভাপতি মনিরুল উপস্থিত ছিলেন।

সিভিল সার্জন ডা. সাজেদা বেগম পলিন জানান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী আমাদের অবৈধ ক্লিনিক, ডায়গনস্টিক সেন্টার, প্যাথলজি সহ স্বাস্থ্য বিভাগের সকল অনিয়ম দূর করতে যে নির্দেশনা দিয়েছেন সে অনুযায়ী আজকের এ অভিযান পরিচালনা করা হয়েছে। ভবিষ্যতেও আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

(আরএম/এএস/মার্চ ০৪, ২০২৪)