স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ : ঝিনাইদহের চাঞ্চল্যকর বরুণ কুমার ঘোষ হত্যা মামলার মূল আসামি তন্ময় ঘোষ এখনো ধরাছোঁয়ার বাইরে। মামলার ৫০ দিন পেরিয়ে গেলেও মূল আসামি গ্রেপ্তার না হওয়ায় ন্যায়বিচার পাওয়া নিয়ে শঙ্কিত নিহতের পরিবার।

জানা গেছে, গত ৯ জানুয়ারি সন্ধ্যায় শহরের হামদহ ঘোষপাড়া এলাকা থেকে ইজিবাইকযোগে বাইপাস মোড়ে যাচ্ছিলেন জেলা পূজা উদযাপন পরিষদের নেতা বরুণ কুমার ঘোষ। সে সময় ১০-১২ জন দুর্বৃত্ত হামলা করে তাকে এলোপাতাড়ি কুপিয়ে এক হাত ও দুই পা বিচ্ছিন্ন করে ফেলে রেখে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে দ্রুত সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহত বরুণ কুমার ঘোষের স্ত্রী টুম্পা রানী ঘোষ বাদী হয়ে ঘটনার পর দিন ৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ১০জনকে আসামি করে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় পুলিশ এখন পর্যন্ত ১১জনকে গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়েছে।

নিহতের স্ত্রী টুম্পা রানী ঘোষ জানান, আমার স্বামী হত্যার পর সদর থানায় একটি মামলা দায়ের করি। ওই মামলায় অনেকেই গ্রেপ্তার হলেও মূল আসামি ছাত্রদল নেতা তন্ময় ঘোষ এখনো ধরাছোঁয়ার বাইরে রয়েছে। মূল আসামিসহ সকল ঘাতককে গ্রেপ্তার করে ন্যায়বিচার পাওয়ার জন্য জোর দাবি জানান তিনি।

এ ব্যাপারে ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো: শাহীন উদ্দিন জানান, বরুণ হত্যাকাণ্ডের সাথে জড়িত অধিকাংশ আসামিদের আমরা গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করেছি। বাকি আসামিদের গ্রেপ্তারের জন্য আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

এদিকে বরুণ হত্যাকাণ্ডের সাথে জড়িতদের ফাঁসির দাবিতে জেলাজুড়ে একের পর এক মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচী অব্যাহত রেখেছে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

(একে/এএস/মার্চ ০৫, ২০২৪)