রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : লাইসেন্স না থাকায় সাতক্ষীরায় দুটি ক্লিনিককে ৯ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। একই সাথে ঢাকা বিরিয়ানী হাউজকে ৬ হাজার জরিমানা করা হয়। 

আজ মঙ্গলবার দুপুর ১২ টা থেকে দুটো পর্যন্ত শহরের সদর হাসপাতাল এলাকার স্বপ্ন ক্লিনিক এবং ডিজিটাল হরমন ল্যাবে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমান আদালত।

এ সময় স্বপ্ন ক্লিনিকের ডায়াগনস্টিকের লাইসেন্স না থাকায় সেটি বন্ধ করতে নির্দেশ দেওয়া হয় এবং ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ডিজিটাল হরমন সেন্টারের কোন অনুমোদন না থাকায় ৪ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে শহরের খুলনারোড মোড়ের ঢাকা বিরিয়ানি হাউজের খাবারে মুরগির পাখনা থাকায় ৬ হাজার জরিমানা করা হয়। তবে ডিজিটাল হরমন ল্যাবের মালিক জাকির হোসেন বলেন, তিনি লাইসেন্সের জন্য আবেদন করেছেন। কিন্তু এখনো পায়নি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম আকাশের নেতৃত্বে অভিযানে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের মেডিকেল অভিযান ডা: জয়ন্ত সরকারসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম আকাশ বলেন, অনুমোদন না পাওয়া পর্যন্ত কেউ প্রতিষ্ঠান পরিচালনা করতে পারবে না। যারা অবৈধভাবে ক্লিনিক পরিচালনা করবেন তাদের বিরুদ্ধে এধরনের অভিযান অব্যাহত থাকবে।

(আরকে/এসপি/মার্চ ০৫, ২০২৪)