স্টাফ রিপোর্টার : ঢাকা মেয়র কাপ আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতায় ফুটবলের ফাইনালে ৯ নম্বর ও ২৪ নম্বর ওয়ার্ড এবং ক্রিকেটের ফাইনালে ১২ নম্বর ও ১৬ নম্বর ওয়ার্ড নিজেদের অবস্থান নিশ্চিত করেছে। বৃহস্পতিবার (৭ মার্চ) দুপুরে এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) জনসংযোগ কর্মকর্তা আবু নাছের।

তিনি জানান, বুধবার (৬ মার্চ) বিকেলে কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে ৪ নম্বর ও ৯ নম্বর ওয়ার্ড এবং ২৪ নম্বর ওয়ার্ড ও ৭৩ নম্বর ওয়ার্ডের মধ্যকার ফুটবলের সেমি-ফাইনাল খেলা হয়। খেলায় যথাক্রমে ৯ নম্বর ওয়ার্ড ও ২৪ নম্বর ওয়ার্ড জয় লাভ করে। উভয় দলই প্রতিপক্ষকে ২-০ গোলের ব্যবধানে হারায়।

এদিকে গতকাল ক্রিকেটের সেমিফাইনালে বুয়েট কেন্দ্রীয় খেলার মাঠে ২ নম্বর ও ১৬ নম্বর ওয়ার্ড এবং গোলাপবাগ খেলার মাঠে ১২ নম্বর ও ৬৬ নম্বর ওয়ার্ডের মধ্যকার ক্রিকেটের সেমি-ফাইনাল খেলা হয়। খেলায় যথাক্রমে ১৬ নম্বর ওয়ার্ড ৭ রানে ও ১২ নম্বর ওয়ার্ড ৫ উইকেটে বিজয় লাভ করে।

এছাড়া মঙ্গলবার ৩৮ নম্বর ও ৭২ নম্বর ওয়ার্ডের মধ্যকার খেলা ব্যাডমিন্টনের ফাইনাল খেলা বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের শহীদ তাজউদ্দীন আহমেদ ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়। ফাইনালে ৭২ নম্বর ওয়ার্ড ২-১ সেটে ৩৮ নম্বর ওয়ার্ডকে পরাজিত করে।

শুক্রবার সকাল ১০টায় গোলাপবাগ মাঠে ১২ নম্বর ও ১৬ নম্বর ওয়ার্ডের মধ্যে ক্রিকেটের ফাইনাল খেলা এবং বিকেল ৫টায় কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ৯ নম্বর ও ২৪ নম্বর ওয়ার্ডের মধ্যে ফুটবলের ফাইনাল খেলা ও এবারকার আয়োজনের সমাপনী অনুষ্ঠিত হবে।

সমাপনী অনুষ্ঠানে যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে। অনুষ্ঠানে করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস সভাপতিত্বে করবেন।

(ওএস/এসপি/মার্চ ০৭, ২০২৪)