রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরের মাদারগঞ্জে বিয়ের প্রলোভনে তালাকপ্রাপ্তা এক নারীকে ধর্ষণের মামলায় অভিযুক্ত যুবক মো. জাকিরুল ইসলামকে গাজীপুরের টঙ্গী থেকে গ্রেফতার করেছে র‌্যাব।

অভিযুক্ত জাকিরুল ইসলাম (২২) উপজেলার মহিষবাথান এলাকার আব্দুল হাই ওরফে হাইমদ্দিন প্রামানিকের ছেলে। তিনি ধর্ষণের শিকার ওই নারীর দায়ের করা নারী ও শিশু নির্যাতন দমন আইনের মামলায় ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি ছিলেন।

বুধবার (১৩ মার্চ) সকালে র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর মো. আবরার ফয়সাল সাদী এক ই-মেইল বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন। এর আগে মঙ্গলবার দুপুর ২টা ৪০ মিনিটের দিকে গাজীপুর জেলার টঙ্গীপূর্ব থানাধীন টঙ্গী বাজারের সামনে হতে অভিযুক্ত ধর্ষককে গ্রেফতার করা হয়।

র‌্যাব জানায়, ২০১৩ সালে জামালপুর জেলার মেলান্দহ থানাধীন মাহমুদপুর গ্রামের শামছুল হকের ছেলে মো. মানিক মিয়ার সাথে ইসলামী শরীয়ত মোতাবেক ওই নারীর বিয়ে হয়। দাম্পত্য জীবনে বনিবনা না হওয়ায় ২০১৭ সালে তাদের বিবাহ বিচ্ছেদ হয়। বিচ্ছেদের পর হতে ওই নারী তার ছেলেমেয়েদের নিয়ে একই গ্রামে তার পিতার বাড়িতে বসবাস করছিলেন। আসামি মো. জাকিরুল ইসলামের বাড়ি ও ওই নারীর পিতার বাড়ি একই এলাকায় হওয়ায় দুই বছর ধরে তিনি ওই নারীকে বিয়ের প্রলোভন দেখিয়ে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন এবং বিভিন্ন স্থানে তাকে একাধিকবার জোরপূর্বক ধর্ষণ করেন। পরবর্তীতে ওই নারী অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। অন্তঃসত্ত্বার পর আসামিকে বিয়ে করার জন্য বারবার অনুরোধ করলে তিনি বিয়ে করবে বলে আশ্বস্ত করে নানা তালবাহানা করতে থাকেন।

র‌্যাব আরো জানায়, ২০২২ সালের ২৯ ডিসেম্বর ওই নারী জাকিরুলকে বিয়ে করার জন্য বললে তিনি বিয়ে করবেন না বলে জানান। পরবর্তীতে ওই নারী বাদী হয়ে অফিসার ইনচার্জ মাদারগঞ্জ থানা মামলা নং-০৫, তাং-০৫/০১/২০২৩ খ্রিঃ ধারা-৯(১) নারী ও শিশু নির্যাতন দমন আইন/২০০০ (সংশোধনী/০৩) রুজু করেন। ঘটনার পর থেকে আসামি গ্রেফতার এড়ানোর জন্য দেশের বিভিন্ন এলাকায় আত্মগোপনে ছিলেন। গ্রেফতারকৃত আসামিকে জেলার মাদারগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

(আরআর/এএস/মার্চ ১৩, ২০২৪)