বিনোদন ডেস্ক : ‘অর্থ আত্মসাৎ’-এর মতো গুরুতর অভিযোগ আনার মাত্র দুনি দিনের মধ্যে ট্যালিপ্যাব (টেলিভিশন অ্যান্ড ডিজিটাল প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ) এবং অভিনয়শিল্পী সংঘের যৌথ উদ্যোগে মিমাংসায় আসলেন নাটকের জনপ্রিয় অভিনেতা অপূর্ব ও প্রযোজক শাহরিয়ার শাকিলের ।

১৬ এপ্রিল সন্ধ্যার পর টেলিপ্যাবের সভাপতি মনোয়ার পাঠান ও সাধারণ সম্পাদক সাজু মুনতাসির এবং অভিনয়শিল্পী সংঘ বাংলাদেশ-এর সভাপতি আহসান হাবীব নাসিম ও সাধারণ সম্পাদক রওনক হাসানের উদ্যোগে সমাধানের টেবিলে বসলেন অপূর্ব ও শাকিল।

৬ জনের দীর্ঘ বৈঠক ও পর্যালোচনা শেষে পুরো বিষয়টির সমাধান হয় এবং শেষে তারা ফটো সেশনেও অংশ নেন ও একটি বিবৃতিও প্রকাশ করা হয় ।

লিখিত ওই বিবৃতিতে তারা জানানো হয়, সাম্প্রতিক সময়ে অভিনয়শিল্পী জিয়াউল ফারুক অপূর্ব এবং প্রযোজনা প্রতিষ্ঠান আলফা আই স্টুডিওস এর মধ্যকার সংঘটিত কাজের চুক্তি বিষয়ক যে জটিলতা তৈরি হয়েছিলো, তাতে উভয় পক্ষই প্রডিউসারস এসোসিয়েশন অব বাংলাদেশ (টেলিপ্যাব) ও অভিনয়শিল্পী সংঘ বাংলাদেশ-এর কাছে অভিযোগ প্রদান করেন। তারই প্রেক্ষিতে আজ (১৬ মার্চ) টেলিপ্যাব ও অভিনয়শিল্পী সংঘের কার্যালয়ে দু’পক্ষের উপস্থিতিতে একটি সভা অনুষ্ঠিত হয় এবং এটাই প্রতীয়মান হয় যে, চুক্তি মোতাবেক উভয় পক্ষই পরিপূর্ণভাবে কার্য সম্পাদন করেননি। চুক্তি অনুযায়ী জিয়াউল ফারুক অপূর্ব ৯টি নাটকে অভিনয় করেছেন। এবং বাকি নাটকগুলো উভয় পক্ষই আর না করবার বিষয়ে একমত হয়েছেন। সেক্ষেত্রে অভিনয়শিল্পী অপূর্বকে প্রদান করা বাকি যে নাটক বাবদ অগ্রিম অর্থ দেয়া হয়েছে, তা উভয়পক্ষ সমন্বয় করে নেবেন।

এছাড়াও দুই সংগঠনের লিখিত বক্তব্যে আরও বলা হয়, উদ্ভূত ঘটনা কোনোভাবেই অর্থ আত্মসাৎ নয়, এটা চুক্তি বিষয়ক জটিলতা। পুরো বিষয়টি পারস্পরিক যোগাযোগ ও সমন্বয়হীনতার কারণে ঘটেছে।


(ওএস/এএস/মার্চ ১৭, ২০২৪)