তপু ঘোষাল, সাভার : ব্যবসায়ী খোরশেদের কাছ থেকে দীর্ঘদিন ধরে চাল কেনার সূত্রে মোহাম্মদ আলীর সঙ্গে পরিচয়। পরে চাল ব্যবসায়ীর কাছে কম দামে ডলার বিক্রির প্রস্তাব দেন আলী। সন্দেহ হলে আগেই পুলিশকে জানিয়ে রাখেন ব্যবসায়ী খোরশেদ। পরে বিক্রির উদ্দেশ্যে ডলারগুলো দেখানোর জন্য নিয়ে এলে জাল ডলারসহ আটক করা হয় চক্রের তিন সদস্যকে। তাঁদের বিরুদ্ধে মামলা দায়ের করেন ভুক্তভোগী চাল ব্যবসায়ী। 

শনিবার (১৬ মার্চ) রাতে সাভারের আশুলিয়ার শ্রীপুর এলাকায় এ ঘটনা ঘটে। আজ রোববার দুপুরে গ্রেপ্তার ব্যক্তিদের আশুলিয়া থানা থেকে ঢাকার আদালতে পাঠানো হয়েছে।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন মোহাম্মদ আলী (৫৫), মজিবর রহমান (৩৫) ও সানোয়ার হোসেন (৪০)। তাঁদের গ্রামের বাড়ি সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর থানায়। তাঁরা আশুলিয়ার কলতাসূতি এলাকায় ভাড়া থাকতেন। তাঁদের কাছ থেকে ৫ ও ১০ ডলারের মোট ১১টি বান্ডেল জব্দ করা হয়। কিছু বান্ডেলে ওপরে ও নিচে জাল ডলার দিয়ে মাঝে সাদা কাগজও দিয়ে রেখেছিলেন।

ভুক্তভোগী চাল ব্যবসায়ী খোরশেদ আলম আশুলিয়ার শ্রীপুর এলাকার বাসিন্দা। শ্রীপুরে সিকদার এন্টারপ্রাইজ নামে চালের দোকানের মালিক তিনি।

ভুক্তভোগী ব্যবসায়ী বলেন, ‘আমার দোকান থেকে দীর্ঘদিন ধরেই চাল কিনতেন মোহাম্মদ আলী। তিনি প্রায় এক মাস আগে আমাকে কম দামে ডলার বিক্রির প্রস্তাব দেন। সন্দেহ হলে পুলিশকে জানিয়ে রাখি। পরে আমাকে ডলার দেখাতে ডেকে নিলে পুলিশকে জানাই। পরে পুলিশ এসে জাল ডলারসহ তাঁদের তিনজনকে গ্রেপ্তার করে।’

আশুলিয়া থানার পুলিশের উপপরিদর্শক (এসআই) শেখ মো. মাসুদ আল মামুন বলেন, জাল আমেরিকান ডলারসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়েছে। গ্রেপ্তার ব্যক্তিদের সঙ্গে আর কেউ জড়িত কি না—এসব বিষয়ও খুঁজে দেখা হচ্ছে।

(টিজি/এসপি/মার্চ ১৭, ২০২৪)