বিশ্বজিৎ সিংহ রায়, মহম্মদপুর : মাগুরার মহম্মদপুরে বীর মুক্তিযোদ্ধা রবিউল আওয়াল (৭৮) এর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে। 

মৃত বীর মুক্তিযোদ্ধার পারিবারিক সূত্রে জানা গেছে, তিনি এলাকায় সকলের প্রিয় হাস্যজ্জল মানুষ ছিলেন। এছাড়া বাংলাদেশ ব্যাংকে অ্যাসিস্ট্যান্ট ডাইরেক্টর পদে চাকুরী জীবন শেষ করে অবসরে ছিলেন। দীর্ঘদিন দিন ধরে অসুস্থ ছিলেন। গত ১৭ই মার্চ রাতে মাগুরা সদরে মেয়ের বাড়িতে তাঁর মৃত্যু হয়। তিনি মৃত্যু কালে স্ত্রী, ১ পুত্র, ১ কন্যা নাতি-নাতনীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

আজ সোমবার দুপুরে খলিশাখালী মাধ্যমিক বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন ও বীর মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে তার কফিনে ফুলের শ্রদ্ধাঞ্জলি জানানো হয়। এবং পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অফ অনার প্রদান করা হয়।

এ সময় রাষ্ট্রীয় প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বাসুদেব কুমার মালো। মরহুমের জীবনের উপর স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বাসুদেব কুমার মালো, থানার অফিসার ইনচার্জ পরিদর্শক বোরহান উল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আঃ হাই মিয়া, বীর মুক্তিযোদ্ধা রেজাউর রহমান, মরহুমের পুত্র ডাঃ মোঃ আব্দুল্লাহ আল মুরাদ প্রমূখ।

পরে জানাযার নামাজ শেষে খলিশাখালী গ্রামে কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়। এসময় বিভিন্ন এলাকার বীর মুক্তিযোদ্ধাবৃন্দ ও নানান শ্রেণী পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

(বিএস/এসপি/মার্চ ১৮, ২০২৪)