রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : প্রাচীর এবং বাড়ির গেটের তালা ভেঙে ঘরে ঢুকে অস্ত্রের মুখে গৃহকর্তা সহ পরিবারের সদস্যদের এক ঘরে হাত, পা, মুখ বেঁধে জিম্মি করে নগদ ২ লক্ষ টাকা ৫ ভরি স্বর্ণ সহ ৮ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে গেছে সশস্ত্র ডাকার দলের সদস্যরা। 

শুক্রবার দিবাগত রাত আড়াইটা থেকে ঘণ্টাব্যাপী সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার ইউসুফপুর গ্রামে এ ডাকাতির ঘটনা ঘটে। গ্রামবাসী ধাওয়া করলে সশস্ত্র ডাকাতদের ছোড়া বোমা এবং শাটার গানের গুলিতে ৬ জন গ্রামবাসী আহত হয়েছে। এদের মধ্যে কাজল এবং সাইদুল্লাহ কে রক্তাক্ত গুরুতর আহত আশঙ্কজনক অবস্থায় উদ্ধার করে প্রথমে কালীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে পরে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের স্থানীয় স্বাস্থ্য সেবা কেন্দ্রে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে।

আহাতরা হলো, উপজেলার ইউসুফপুর গ্রামের হাফিজুর রহমানের ছেলে কাজল ((৪৪), মাজেদ সরদারের ছেলে সাইদুল্লাহ (২২), শেখ আক্তার হোসেনের ছেলে সদ্য এসএসসি পরীক্ষা দেওয়া হাসান এবং হোসেন, আব্দুল লতিফের ছেলে রাহাত (১৭),এবং কাউসারের ছেলে রুবেল হোসেন (১৭)। এদের মধ্যে গুরুতর আহত আশংকা জনক অবস্থায় কাজল এবং সাইদুল্লাহ কে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ইউসুফপুর গ্রামের আব্দুর রহিম গাজীর ছেলে ভুক্তভোগী গৃহকর্তা শাহিনুর রহমান গাজী সাংবাদিকদের জানান, তারাবি নামাজ শেষে প্রতিদিনের ন্যায় খাওয়া-দাওয়া শেষ করে পরিবারের সদস্যদের নিয়ে সবাই ঘুমিয়ে পড়েন। রাত আনুমানিক আড়াইটার সময় প্রথমে বাড়ির পাঁচিলের গেটের তালা ও পরে বাড়ির গেটের তালা ভেঙে ঘরে প্রবেশ করে কারেন্টের সুইচ বন্ধ করে সোলার লাইট জ্বালিয়ে দেয়। পরে তাকে ঘুম থেকে তুলে ৫/৬ জনের মুখোশ পরা ডাকাত দল অস্ত্রের তার কাপড় দিয়ে চোখ , হাত, পা বেঁধে বাড়িতে থাকা বাবা আব্দুর রহিম, মা খোদেজা বেগম, স্ত্রী জোহরা খাতুন এবং শিশু কন্যা সেতুসহ সবাইকে এক ঘরে এনে মাথায় শাটার গান ধরে জিম্মি করে রাখে।

পরে তাার নিকট থেকে ঘরের চাবি নিয়ে ঘরে রক্ষিত নগদ ২ লক্ষ টাকা, ১টি স্বর্ণের হার,১ টি চেন, ১ জোড়া হাতের রুলি, ১ জোড়া কানের দুল, এবং আংটি ১টি নিয়ে চলে যায়। ওই সময় তিনি ডাক চিৎকার দিলে গ্রামবাসী বেরিয়ে এসে ডাকাতদের পিছু ধাওয়া করলে ওই সময় ডাকাত দলের সদস্যরা শাটার গানের ছোড়া গুলি সহ পরপর ৩ টি বোমার বিস্ফোরণ ঘটালে ৬ জন গ্রামবাসী আহত হয়। এরমধ্যে গুরুতর আহত অবস্থায় ২ জনকে প্রথমে কালিগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স এ নিয়ে গেলে ডাক্তাররা অপারগতা প্রকাশ করায় তাদেরকে পরবর্তীতে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শাহীন জানান, তিনিসহ পুলিশের উদ্ধতন কর্মকর্তারা৷ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বিকেল ৫ টা এই রিপোর্ট লেখা পর্যন্ত থানায় কোন মামলা হয়নি।

(আরকে/এসপি/মার্চ ২৩, ২০২৪)