স্বাধীন মুহাম্মদ আব্দুল্লাহ, যশোর : যশোরে বকেয়া ভাতা পরিশোধ এবং ভাতা বৃদ্ধির দাবিতে ইন্টার্ণ এবং পোস্টগ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি ডাক্তাররা কর্মবিরতি পালন করেছে। 

আজ রবিবার দুপুরে যশোর ২৫০ শয্যা বিশিষ্ঠ জেনারেল হাসপাতালে এই কর্মবিরতি পালন করা হয়। এসময় তারা তাদের বিভিন্ন দাবি উত্থাপন করেন। তাদের প্রথম দাবি পোস্টগ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি ডাক্তারদের মাসিক ভাতা ৫০ হাজার ও ইন্টার্ণ ডাক্তারদের মাসিক ভাতা ৩০ হাজার করতে হবে। দ্বিতীয় দাবি এফসিপিএস, আবাসিক, অনাবাসিক ডাক্তারদের বকেয়া ভাতা অবিলম্বে পরিশোধ করতে হবে। এছাড়া কর্মবিরতিতে তারা চিকিৎসকদের সুরক্ষা আইন সংসদে পাশ ও বাস্তবায়নের জোর দাবি জানান।

কর্মবিরতি শেষে এক সংবাদ সম্মেলনে কঠোর হুঁশিয়ারি দিয়ে তারা বলেন, দাবি পূরণ না হলে আগামীকাল (সোমবার) দুপুর ২টার মধ্যে ইন্টার্ণ ডাক্তার এবং পোস্টগ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি ডাক্তাররা হাসপাতাল ছাড়তে বাধ্য হবে। একই সাথে দাবি পূরণে বৃহত্তর অন্দোলনের কর্মসূচি দেওয়া হবে বলে জানান। এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, যশোর পোস্টগ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি ডাক্টরস এ্যাসোসিয়েশনের সভাপতি ডা. সরদার রাব্বি হাসান, সাধারণ সম্পাদক ডা. বিশ্বজিৎ সরকার, সিরাজুম মুনিরা রহিম প্রমুখ।

(এসএ/এসপি/মার্চ ২৪, ২০২৪)