রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : বিএসটিআই এর অনুমোদন বিহীন ঔষধ সামগ্রী মজুদ রাখার অভিযোগে তিয়ানশি কোম্পানির সাতক্ষীরা শহরের শহীদ কাজল সরণীর অফিস সীলগালা করেছে ভ্রাম্যমান আদালত। একই সাথে ১৫ লক্ষ টাকার ঔষধ সামগ্রী জব্দ এবং তিয়ানশির ঔষধসামগ্রী পরিবেশক শফিকুল ইসলাম ও তুহিনুজ্জামানকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। 

আজ শনিবার বিকেল তিনটায় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহনেওয়াজ তালুকদারের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহনেওয়াজ তালুকদার জানান, বাংলাদেশে নিষিদ্ধ এমএলএম কোম্পানীর আদলে তিয়ানশি বাংলাদেশ লিঃ(চাইনিজ কোঃ) সাতক্ষীরা জেলায় নিজ নামে সরকারি কোন সংস্থা হতে লাইসেন্স না নিয়ে মেসার্স ইউনিক ট্রেডার্স নামে এজেন্সী হিসেবে ট্রেড লাইসেন্স গ্রহণ করে তিয়ানশি বাংলাদেশ লিঃ এর এমএলএম কার্যক্রম পরিচালনা করে আসছিলো সাতক্ষীরা জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) এর এমন তথ্যের ভিত্তিতে শনিবার দুপুর দুটো থেকে বিকেল তিনটা পর্যন্ত শহরের শহীদ কাজল সরণীর ইসলাম টাওয়ারে তিয়ানশি কোম্পানির অফিসের অভিযান পরিচালনা করা হয়। এসময় বিএসটিআই অনুমোদন বিহীন ঔষধ সামগ্রী রাখার অভিযোগে তিয়ানশি কোম্পানির সাতক্ষীরা অফিস সিলগালা করা হয় এবং ১৫ লক্ষ টাকার ঔষধ সামগ্রি জব্দ করা হয়। এছাড়া লেবেল বা সীল বিহীন ঔষধ সামগ্রী বিক্রয় করার অভিযোগে ওই কোম্পানীর দুইজন ঔষধ সামগ্রী পরিবেশক কালিগঞ্জ উপজেলার নলতা গ্রামের শেখ আমানুল্লাহর ছেলে তুহিনুজ্জামানকে (৪০) ১০ হাজার টাকা এবং শহরের মুনজিতপুর গ্রামের আবুল হোসেনের ছেলে শফিকুল ইসলামকে (৩৫) ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ের তিন মাসের জেল প্রদান করা হয়েছে।

অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমুল করিম, র‌্যাব, পুলিশ ফোর্স, ড্রাগ সুপারের প্রতিনিধি এবং জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার প্রতিনিধি উপস্থিত ছিলেন।

(আরকে/এসপি/মার্চ ৩০, ২০২৪)