রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের একদিন পর সাতক্ষীরা মেডিকেল কলেজের শিক্ষা কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া আবাসিক ছাত্র-ছাত্রীদের হলত্যাগের নির্দেশ দেওযা হয়েছে। আজ মঙ্গলবার দূপুরে মেডিকেল কলেজের অ্যাকাডেমিক কাউন্সিলের সভাই এই সিদ্ধান্ত নেওযা হয়। 

মেডিকেল কলেজের তথ্য কর্মকর্তা ডা. নাসিরউদ্দীন গাজী জানান, একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী দুপুর ২ টার মধ্যে কর্তৃপক্ষ ছাত্র-ছাত্রীদের দু’টো হল ত্যাগের নির্দেশ দিয়েছেন। পাশাপাশি কলেজের শিক্ষা কারযক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। অনাকাঙ্খিত পরিস্থিতি এড়িয়ে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার স্বার্থে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে তিনি দাবি করেন।

প্রসঙ্গত, ২৯ শে মার্চ আব্দুল মোহিতকে সভাপতি ও তানভীর আহমেদকে সাধারণ সম্পাদক করে সাতক্ষীরা মেডিকেল কলেজ ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়। নতুন কমিটির বিপক্ষে অবস্থান নিয়ে পদবঞ্চিতদের পক্ষে আবিদুর রহমানের নেতৃত্বে ছাত্রলীগের একটি গ্রুপ ক্যাম্পাসে অবস্থান নেয়। একপর্যায়ে সোমবার দূপুরে ছাত্রলীগের দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। সৃষ্ট ঘটনা কে কেন্দ্র করে মেডিকেল কলেজ কর্তৃপক্ষ ছাত্রলীগের সভাপতি মুহিত কে দুই মাসের জন্য ইন্টারসিপ থেকে বিরতি থাকার আদেশ জারি করে কলেজ কতৃপক্ষ।এনিয়ে কলেজে উত্তেজনা বিরাজ করছিল।

(আরকে/এসপি/এপ্রিল ০২, ২০২৪)