স্পোর্টস ডেস্ক : এক সিরিজ দায়িত্বে থাকার পরই পাকিস্তান টি-টোয়েন্টি দলের নেতৃত্ব হারিয়েছেন শাহিন শাহ আফ্রিদি। আনুষ্ঠানিকভাবে কারণ দর্শানো ছাড়াই তাকে সরিয়ে বাবর আজমের হাতে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের নেতৃত্ব তুলে দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড-পিসিবি।

যে কারণে শাহিন আফ্রিদির মনে ছিল চাপা ক্ষোভ। এরপর তার নামে ভুয়া বিবৃতিও প্রকাশ করেছে পিসিবি। ফলে বোর্ডের উপর ক্ষোভ দ্বিগুণ হয়েছে শাহিনের।

তবে এসব নিয়ে গেল কয়েকদিনে কোনো মন্তব্য না করলেও এবার যেন আর থামতে পারলেন না শাহিন। নিজের ইনস্টাগ্রামে রীতিমতো হুমকি দিয়ে বসলেন পাকিস্তানি এই বাঁহাতি পেসার।

আজ শুক্রবার নিজের ভেরিফাইড ইনস্টাগ্রাম একাউন্টে একটি স্টোরি শেয়ার করেন শাহিন আফ্রিদি। স্টোরিতে তিনি লেখেন, ‘আমাকে কখনই এমন অবস্থায় ফেলবেন না, যেখানে আমাকে দেখাতে হবে যে- আমি কতটা নিষ্ঠুর এবং নির্মম হতে পারি।’

শাহিন আরও লেখেন, ‘আমার ধৈর্য পরীক্ষা করবেন না। কারণ আমি আপনার দেখা সবচেয়ে দয়ালু এবং মধুরতম ব্যক্তি হতে পারি। কিন্তু একবার আমি আমার সীমায় ছাড়িয়ে গেলে, আপনি আমাকে এমন কিছু করতে দেখতে পাবেন, যা কেউ ভাবতে পারেনি। সেটিই আমি করে দেখাতে পারি।’

ভারত বিশ্বকাপে ব্যর্থতার দায়ে কড়া সমালোচনার মুখে পড়ে পাকিস্তানের তিন ফরম্যাটের অধিনায়ত্ব থেকে পদত্যাগ করেন বাবর। এরপর শাহিনের নেতৃত্বে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ৪-১ ব্যবধানে হারে পাকিস্তান। যার জেরে এক সিরিজের বেশি স্থায়ী হতে পারেননি শাহিন।

বিষয়টি নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন শাহিন আফ্রিদির শ্বশুর ও সাবেক অলরাউন্ডার শহিদ আফ্রিদিও। যেহেতু পিসিবি সিদ্ধান্ত নিয়েই ফেলেছে, তাই ক্রিকেট সংস্থাটির সিদ্ধান্তে মেনে নিয়েছেন শহিদ আফ্রিদি।

(ওএস/এসপি/এপ্রিল ০৫, ২০২৪)