এটিএম রাশেদুল ইসলাম, বগুড়া : বগুড়া শহরের রেলওয়ে স্টেশনসংলগ্ন শাপলা মার্কেটে ভয়াবহ আগ্নিকাণ্ডে পুড়লো প্রায় ১৭টি দোকান। আজ রবিবার সকালে পৌনে ৮টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। 

খবর পাওয়া মাত্র বগুড়া ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট ঘটস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন নেভাতে গিয়ে নূর তাজ নামের এক দমকল কর্মী আহত হয়। আগ্নিকাণ্ডে প্রায় ৬টি দোকান সম্পূর্ণ, ৫টি দোকান আংশিক এবং অন্যান্য দোকানের সামান্য ক্ষতি হয় বলে জানা গেছে।

উল্লেখ্য, ঘটনাস্থল বগুড়া শহরের রেলওয়ে স্টেশনসংলগ্ন শাপলা মার্কেটে তৈরি পোশাক ও প্রিন্টিং কাজের দোকানসহ বিভিন্ন পণ্যের দোকান রয়েছে। প্রত্যক্ষদর্শীদের বক্তব্যে জানা যায়, সকালের দিকে কোন একসময় বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুনের সূত্রপাত হয়। দোকানের বাহির থেকে ধোঁয়ার কুন্ডলী দেখে স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দিলে সকাল ৮টার দিকে বগুড়া সদর, শাজাহানপুর ও কাহালুর ৯টি ইউনিট ঘটনাস্থলে এসে প্রায় দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

বগুড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার শহিদুল ইসলাম জানান, সকাল ৮টার দিকে আগুনের খবর পেয়ে ৯টি ইউনিট প্রায় দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুনের সূত্রপাত হতে পারে। তবে তদন্তের পর আগুন লাগার প্রকৃত কারণ জানা যাবে। এই আগুনে ঠিক কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা নিরুপণ করা হয়নি।

এই কর্মকর্তা আরও বলেন, আগুন নিয়ন্ত্রণে আনার সময় বগুড়া ফায়ার স্টেশনের নূর তাজ নামের এক কর্মী আহত হয়ে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

(এআর/এসপি/এপ্রিল ০৭, ২০২৪)