রিয়াজুল রিয়াজ, ফরিদপুর : পবিত্র রমজান মাস উপলক্ষে ফরিদপুরের এতিম খানা হল্যান্ড চাইল্ড হাউজে এক ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার বিকেলে ফরিদপুর সদর উপজেলার মাচচর ইউনিয়নে হল্যান্ড চাইল্ড হাউসে প্রতিষ্ঠানটির কর্ণধার ও ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হকের সভাপতিত্বে এ ইফতার মাহফিল আলোচনা সভা ও
অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য মিসেস ঝর্ণা হাসান, ফরিদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ মোঃ ইশতিয়াক আরিফ, সহ সভাপতি মাঈন উদ্দিন মানু, সাংগঠনিক সম্পাদক জাহিদ ব্যাপারী, আইন বিষয়ক সম্পাদক অনিমেষ রায়, জেলা শ্রমিক লীগের সভাপতি গোলাম মোঃ নাছির, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জহিরুল ইসলাম জনি, সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রবিন, জেলা ছাত্রলীগের সভাপতি তানজিমুল রশীদ রিয়ান, সাধারন সম্পাদক ফাহিম আহমেদ, জেলা মহিলা লীগের সভাপতি মাহমুদা বেগম প্রমূখ। এছাড়াও স্থানীয় আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অনুষ্ঠানটিতে অংশ নেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে যে উন্নয়ন সূচনা হয়েছে তার ধারাবাহিকতা বজায় রাখার লক্ষ্য আমাদের কাজ করতে হবে। বক্তারা ‌মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

উল্লেখ্য, শামীম হক শিশুসেবার ব্রত নিয়ে ২০০৫ সালে গড়ে তুলেন হল্যান্ড চিলড্রেন হাউজ নামে এই দাতব্য সেবামূলক প্রতিষ্ঠানটি। সারা বাংলাদেশ থেকে সব ধর্ম-বর্ণের এতিম ও অসহায় শিশুদের খুঁজে খুঁজে নিয়ে আসেন ফরিদপুরে অবস্থিত হল্যান্ড চিলড্রেন হাউজ ও এতিম খানায়। যেখানে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিষ্টান উপজাতি,পাহাড়ি সব ধরনের শিশুরা একসাথে বসবাস করে। সম্পূর্ণ ধর্ম নিরপেক্ষ এই এতিম খানায় পিতার মমতায় সুন্দর পরিবেশে শিশুদের বাসস্থান, খাদ্য, বস্ত্র, চিকিৎসা, শিক্ষা দিয়ে থাকেন শামীম হক। হল্যান্ড চিলড্রেন হাউজে এতিম অসহায় শিশুদের পড়াশোনার পাশাপাশি ভোকেশনাল প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ নাগরিক হিসেবে গড়ে তোলা হয় গভীর মমতায়। প্রতিটি এতিম শিশু শিক্ষা জীবন শেষে চাকরি নিশ্চিত করে এতিমখানা হল্যান্ড চিলড্রেন হাউজ থেকে বিদায় নেন।

(আরআর/এএস/এপ্রিল ০৭, ২০২৪)