রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : আকস্মিক আগুনে পুড়ে ছাই হয়েছে ৩০ লক্ষাধিক টাকার পোষাক। সেই সাথে পুড়েছে তরুণ ব্যবসায়ীর স্বপ্ন। গত সোমবার দিবাগত রাতের কোন এক সময় সাতক্ষীরা সদর উপজেলার ব্রহ্মরাজপুর বাজারে তানহা বস্ত্রালয়ে এ ঘটনা ঘটে। আগুনে পুড়ে নিঃস্ব হওয়ায় প্রতিষ্ঠানটির মালিক মাহমুদ হোসেন মিলন (৩৮) মেল্লেকপাড়া গ্রামের শামছুর রহমানের ছেলে। এঘটনার পর থেকে বার বার অচেতন হয়ে পড়ছেন ব্যবসায়ী মিলন। 

ভুক্তভোগীর ভাই মাহমুদ হোসেন লিটন জানান, তার ভাই প্রতিদিনের ন্যায় সোমবার রাত ১১টার দিকে দোকান বন্ধ করে বাড়ি চলে যান। পরে রাত আড়াইটার দিকে বাজারের ব্যবসায়ীদের ফোন পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখেন দোকানে দাউ দাউ করে আগুন জ্বলছে। ফায়ার সার্ভিসের সদস্য আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হলেও ততক্ষণে দোকানের ভিতরে থাকা ঈদ উপলক্ষে উঠানো প্রায় ৩০ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। এতে তাদের পরিবারটি পথে বসেছে। স্থানীয় শত্রুতার কারনে রাতের কোন এক সময় প্রতিপক্ষরা আগুন লাগিয়েছে দিয়েছে বলে অভিযোগ করেছেন তিনি।
ধুলিহর-ব্রহ্মরাজপুর বাজারের ব্যবসায়ী আবু রায়হান বলেন, বিদ্যুতের সর্ট সার্কিটের কারনে এটি হতে পারে না। শত্রুতা মূলকভাবে কেউ আগুন ধরিয়ে ওই ব্যবসায়ীকে পথে বসানো হয়েছে।

ধুলিহর-ব্রহ্মরাজপুর বাজার ব্যবসায়ী সমিতির সেক্রেটারী নাজমুল হোসেন, বিদ্যুতের সর্ট সার্কিট বা গ্লোবের আগুন থেকে হওয়ার মত কোন প্রমান পাওয়া যায়নি। ধারনা করা হচ্ছে আগুন লাগানো হয়েছে। তিনি বিষয়টি সুষ্ঠু তদন্ত পূর্বক প্রকৃতঘটনা উৎঘটের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।

(আরকে/এসপি/এপ্রিল ০৯, ২০২৪)