আন্তর্জাতিক ডেস্ক : ভারতের সুপ্রিম কোর্টেও ধাক্কা খেলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ইডির গ্রেফতারির বিরোধিতায় হাই কোর্টে করা তার আবেদন খারিজ হয়ে গিয়েছিল। এর পরই শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন তিনি। বুধবার (১০ এপ্রিল) সেই মামলার শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু শেষপর্যন্ত শুনানি হয়নি।

আগামী সোমবার এই শুনানি হবে। যার অর্থ হলো রোববার পর্যন্ত তিহাড় কারাগারেই থাকতে হবে আপ প্রধানকে।

কেন্দ্রীয় এজেন্সির অভিযোগের বিরোধিতা করে কেজরিওয়াল এর আগে জানিয়েছিলেন, তার বিরুদ্ধে কোনো প্রমাণ নেই। তবুও তাকে জোর করে আবগারি দুর্নীতি মামলায় ফাঁসাচ্ছে ইডি।

এই পরিস্থিতিতে গ্রেফতারি চ্যালেঞ্জ করে হাই কোর্টে দায়ের করা হয়েছিল পিটিশন। দীর্ঘ শুনানির পর উচ্চ আদালতের পক্ষ থেকে জানানো হয়, কেজরির আবেদন মোটেই জোরালো নয়। হাই কোর্টে ধাক্কা খাওয়ার পর এবার শীর্ষ আদালতের দ্বারস্থ হন দিল্লির মুখ্যমন্ত্রী। কিন্তু সেই আবেদন বুধবার শোনা হলো না।

এদিকে বৃহস্পতিবার ঈদ। শুক্রবার স্থানীয় ছুটি। আর তার পর শনি-রবি আদালত এমনিতেই বন্ধ। ফলে আগামী সোমবারের আগে কেজরিওয়ালের আবেদন শোনা হবে না সুপ্রিম কোর্টের। ফলে এই কদিনও তাকে তিহাড়েই কাটাতে হবে।

আবগারি দুর্নীতি মামলায় দিল্লির মুখ্যমন্ত্রীকে ১৫ এপ্রিল পর্যন্ত কারা হেফাজতে পাঠিয়েছিল আদালত। কারাবন্দি কেজরিকে মুখ্যমন্ত্রীর পদ থেকে সরাতে চেয়ে একাধিক মামলা দায়ের হয়েছে। সেই আবেদন খারিজ করেছে দিল্লি হাই কোর্ট। আদালতের পর্যবেক্ষণ, দেশের স্বার্থকেই প্রাধান্য দেওয়া উচিত। গণতন্ত্র নিজের পথে হাঁটবে।

সূত্র: এনডিটিভি

(ওএস/এসপি/এপ্রিল ১০, ২০২৪)