তুষার বিশ্বাস, গোপালগঞ্জ : গোপালগঞ্জে দুই দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে অন্তত ৩০ জন আহত হয়েছে। সংঘর্ষ চলাকালে ঢাকা-খুলনা মহাসড়কের গোপীনাথপুর এলাকায় ঘন্টাব্যাপী যান চলাচল বন্ধ থাকে। বেশ কিছু দোকানে ভাংচুর চালানো হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

বুধবার (১০ এপ্রিল) রাত ১০ দিকে শুরু হয়ে প্রায় ঘন্টাদুই চলে এই ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা। গোপালগঞ্জ সদর উপজেলার গোপীনাথপুর ইউনিয়নের বাসাবড়ি ও কুটিবাড়ি গ্রামের বাসিন্দাদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

গোপালগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আনিচুর রহমান জানান, রাত ১০ টার দিকে বাসাবড়ি ও কুটিবাড়ি গ্রামের লোকজনের মধ্যে কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। এর জের ধরে দুই গ্রামবাসী দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষ চলাচলাকালে একে অপরের উপর বৃষ্টির মত ইট-পাটকেল নিক্ষেপ করে। প্রায় দুই ঘন্টা ধরে চলা, দফায় দফায় সংঘর্ষে উভয়পক্ষের কমপক্ষে ৩০ জন হতে হয়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং ঢাকা-খুলনা মহাসড়ক দিয়ে যান চলাচল স্বাভাবিক করে।

গ্রেপ্তার আতঙ্কে আহতরা কেউ হাসপাতালে চিকিতসা না নিয়ে বিভিন্ন ক্লিনিকে চিকিতসা নিয়েছে বলে জানা গেছে। এলাকার পরিস্থিতি শান্ত থাকলেও অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে বলেও জানায় ওসি।

(টিবি/এসপি/এপ্রিল ১১, ২০২৪)