তুষার বিশ্বাস, গোপালগঞ্জ : চিকিৎসায় অবহেলায় রোগীর মৃত্যু হয়েছে এমন অভিযোগ এনে দোষীদের বিচারের দাবীতে গোপালগঞ্জ শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের গেটে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছে হরিজন সম্প্রদায়ের সদস্যরা। তারা মেডিকেল কলেজ হাসপাতালের গেটে প্রায় দুই ঘন্টা অবস্থান নিয়ে আন্দোলন করে। পরে প্রশাসনের হস্তক্ষেপে বিকাল ৩টার দিকে তারা এ অবস্থান কর্মসূচী প্রত্যাহার করে নেয়।

হরিজন সম্প্রদায়ের বাবু জমাদ্দার জানায়, গতকাল বুধবার রাত ১২ টার দিকে হরিজন সম্প্রদায়ের সাধারণ সম্পাদক খোকন জমাদ্দার (৪৫)শারিরীক অসুস্থতা নিয়ে প্রথমে গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসা নিতে আসেন। সেখান থেকে তাকে ওই সময়েই শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে তাকে সঠিক চিকিৎসা দেওয়া হয়নি বলে বাবু অভিযোগ করেন।

ওই ব্যক্তি জানান, চিকিৎসকদেরকে বারবার বলেছেন এখানে চিকিৎসা না হলে তারা বাইরে নিয়ে যাবে। তাতেও চিকিৎসকেরা সায় দেয়নি। চিকিৎসা অবহেলায় অবশেষে আজ বৃহস্পতিবার দুপর ১টার দিকে তাকে চিকিৎসকেরা মৃত ঘোষনা করেন। এ ঘটনায় স্বজন ও সম্প্রদায়ের লোকজন বিক্ষুব্ধ হয়ে ওঠে এবং দোষী চিকিৎসকদের শাস্তির দাবীতে অবস্থান কর্মসূচী পালন করে।

গোপালগঞ্জ শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডাঃ নিয়াজ মোহাম্মদ বলেন, রোগীর চিকিৎসায় কোন ক্রুটি হয়নি।

ঈদের সময় চিকিৎসক সংকট ছিল স্বীকার করে তিনি বলেন, রাতে সিনিয়র চিকিৎসক ডিউটিতে ছিলেন। তিনি তার সাধ্যমত চিকিৎসা সেবা দিয়েছেন। তবে ওই ব্যক্তির মৃত্যুতে তিনি দুথ প্রকাশও করেছেন।

(টিবি/এসপি/এপ্রিল ১১, ২০২৪)