নড়াইল প্রতিনিধি : নড়াইলের কালিয়া উপজেলার পিরোলী গ্রামে একটি হত্যাকাণ্ডের জেরে ভিটেমাটি ছাড়া প্রায় শতাধিক ভুক্তভোগী পরিবারের সদস্যরা পুলিশ সুপারের নিকট বাড়িঘরে ফেরার আকুতি নিয়ে তার কার্যালয়ে সমবেত হয়ে লিখিত অভিযোগ দাখিল করেছেন। 

সোমবার (১৫ এপ্রিল) দুপুরে নানা বয়সের শতাধিক মানুষ পুলিশ সুপারের কার্যালয়ে আসেন। এ ব্যাপারে পুলিশ সুপার দ্রুত ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন।

সমবেত ভুক্তভোগীরা জানায়, নড়াইলের কালিয়া উপজেলার পিরোলী গ্রামের ইউনিয়ন যুবলীগ সদস্য আজাদ শেখ খুলনা থেকে বাড়ি ফেরার পথে ৩/৪ জন দুর্বৃত্তদের হাতে খুন হয়। এ হত্যাকান্ডের জেরে নিহতের প্রতিপক্ষের ২০ জন আসামী হলেও গ্রামের প্রায় ৩শ পরিবারের বাড়িঘরে স্মরণকালের ভয়াবহ ধ্বংসযজ্ঞ চালিয়ে তাদের গ্রাম ছাড়া করা হয়।

সেই থেকে স্বাভাবিক জীবনে ফিরতে না পেরে ৯ মাস পরিবার পরিজনসহ আত্নীয়'র বাড়ি, পথে পথে এবং এখানে সেখানে চরম মানবেতর দিন পার করছেন এ সব বাড়িঘর ছাড়া মানুষ।

এ অবস্থা থেকে স্বাভাবিক জীবনে ফেরার আকুতি নিয়ে সোমবার দুপুরে ভুক্তভোগীরা পুলিশ সুপারের কার্যালয়ে ধর্না দেয় নানা বয়সের শতাধিক মানুষ। এসময় তারা পুলিশ সুপারের কার্যালয়ের সামনে অবস্থান করেন। স্কুল কলেজে পডুয়া ছেলে মেয়েরা বাড়িঘরে থাকতে না পারায় তাদের পড়ালেখা শেষ হতে বসেছে। তারা বাড়ি ফিরতে চায় এবং আবার লেখাপড়া করার পরিবেশ চায়। পরে তারা পুলিশ সুপার বরাবর একটি লিখিত অভিযোগ দিয়ে ফিরে জান।

পুলিশ সুপারে মো. মেহেদী হাসান ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়ে বলেন, দ্রুত তাদের বাড়িঘরে থাকার ব্যবস্থা করে দেয়া হবে। তিনি আরো বলেন, এটা নড়াইলের একটা টেডিশন আসামী পক্ষের বাড়ি ঘর ভাংচুর করা।

এ দিকে আজাদ হত্যা মামলার ৬ আসামী বাদে সকলে আদালত থেকে জামিন লাভ করেছেন।

(আরএম/এসপি/এপ্রিল ১৬, ২০২৪)