রিয়াজুল রিয়াজ, ফরিদপুর : ফরিদপুর সদর উপজেলা সহ আরো দুটি উপজেলা পরিষদ নির্বাচন আগামী ৮ মে অনুষ্ঠিত হবে। বাকি দুটো উপজেলা হচ্ছে ‌মধুখালী ও চর ভদ্রাসন।

গত ১৫ এপ্রিল তিনটি উপজেলার (ফরিদপুর সদর, মধুখালী ও চরভদ্রাশন) নির্বাচন উপলক্ষে মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন ছিলো। তিনটি উপজেলায় চেয়ারম্যান পদে ১৯ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ১৬ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৬ জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল করেন। ফরিদপুর সদর উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ৭ জন। তারা হলেন- মো: মনিরুল হাসান মিঠু, ফকির মো: বেলায়েত হোসেন, সামচুল আলম চৌধুরী, গোলাম রাব্বানী খাঁন, মো: আব্দুর রাজ্জাক মোল্লা, রউফ উন নবী ও কে এম নাজমুল ইসলাম।

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৬ জন হলেন- মনিরুজ্জামান মনির, মো. আলমগীর হোসেন, মো: নজরুল ইসলাম, মো: ঈমান আলী মোল্লা, মো: আশিক ও মো: শাহিদ আল ফারুক।

এবং ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে ৩ জন হলেন-ডা. মাসুদা বেগম বুলু, রুখশানা আহমেদ মেহেবী ও ফরিদা ইয়াসমিন।

মধুখালী উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন মোট ৫ জন। তারা হলেন- মো: শহিদুল ইসলাম, মোহাম্মদ মুরাদুজ্জামান, আবু সাঈদ মিয়া, মির্জা আহসানুজ্জামান আজাউল ও মাহমুদা বেগম।

ভাইস চেয়ারম্যান পদে (পুরুষ) ৩ জন হলেন- মোহাম্মদ শাহিদুল ইসলাম জাহিদ, মুহাম্মদ মহসিন বিশ্বাস ও মো: আবুল কাসেম।

মধুখালীতে ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে ২ জন হলেন- মোর্শেদা আক্তার ও শুক্লা ভৌমিক।

চরভদ্রাসন উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন মোট ৭ জন।
তারা হলেন- মোতালেব হোসেন মোল্লা, মো: খবির উদ্দিন শেখ, মো: ফারুক হোসেন মৃধা, সৈয়দ নিজাম উদ্দিন আহমেদ, মো: আনোয়ার আলী মোল্যা, মো: কাউছার ও মো: ফয়সাল হাসান।

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৭ জন। তারা হলেন- শেখ সোলায়মান, মোন্নাফ মোল্যা, শামীম রেজা, কাওছার হোসেন, মোশারফ হোসেন, মোহাম্মদ সামসুদ্দিন মোল্লা ও জান-এ-আলম।

ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে ৪ জন। তারা হলেন- তানজিনা আকতার, নাজমা বেগম, রওশন আরা পারভীন ও হামেদা বেগম।

ফরিদপুরের সিনিয়র জেলা নির্বাচন অফিসার তারেক আহমেদ জানান, ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ১ম ধাপে ফরিদপুর সদর, মধুখালী ও চরভদ্রাসন উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ৮ মে। সোমবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে চেয়ারম্যান পদে ১৯ জন, ভাইস-চেয়ারম্যান (পুরুষ) পদে ১৬ জন এবং ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে ৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

তিনি আরও জানান, আগামীকাল ১৭ এপ্রিল মনোনয়নপত্র যাচাই বাছাই, ২২ এপ্রিল প্রত্যাহার এবং ২৩ এপ্রিল প্রতিক বরাদ্দ দেওয়া হবে। আগামী ৮ মে এই নির্বাচন অনুষ্ঠিত হবে।

(আরআর/এসপি/এপ্রিল ১৬, ২০২৪)