স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপাসন বেগম খালেদা জিয়া রাজনৈতিক হতাশায় ভুগছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।

সোমবার দুপুরে রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তন, কাকরাইলে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। ‘চলমান রাজনীতি’ বিষয়ে এ আলোচনা সভার আয়োজন করে বঙ্গবন্ধু একাডেমী।

সুরঞ্জিত বলেন, প্রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে তুলনা করা রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত।

তিনি বলেন, তারেক একজন ফেরারি আসামি। আর জয় আমাদের জন্য ডিজিটাল বাংলাদেশ গড়ার সুনির্দিষ্ট বার্তাবাহক। আমরা তার কাছে কৃতজ্ঞ।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য-প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় আমাদের জন্য ডিজিটাল বাংলাদেশ গড়ার সুনির্দিষ্ট বার্তা নিয়ে এসেছেন। বাঙালি জাতি হিসেবে আমরা তার কাছে কৃতজ্ঞ। সেই উদীয়মান নেতাকে নিয়ে বিএনপি নেতারা কুরুচিপূর্ণ বক্তব্য দিয়েছেন। আমি আশা করছি, তারা খুব শিগগিরই এ কটূক্তির জন্য অনুতপ্ত হবেন এবং দু:খ প্রকাশ করবেন।

তিনি বলেন, সজীব ওয়াজেদ জয় বলেছিলেন-‘জিয়াউর রহমান রাজাকারদের পুনর্বাসিত করেছেন।’ এটা ঐতিহাসিক সত্য। তিনি ভুল বলেননি। জিয়ার রাজনৈতিক দর্শনই তো এটাই।

আওয়ামী লীগের এই নেতা বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রাজনৈতিক দর্শনই হচ্ছে, রাজাকার ও যুদ্ধাপরাধীদের পুনর্বাসন এবং মুক্তিযোদ্ধাদের হত্যা। ইতিহাসে যতোদিন জিয়াউর রহমানের নাম উচ্চারিত হবে, ততোদিন তার রাজনৈতিক দর্শন সামনে চলে আসবে।

তিনি বলেন, খালেদা জিয়া রাজনৈতিক হতাশায় ভুগছেন বলেই তিনি এখন ঢাল-তলোয়ার নিয়ে আন্দোলন করার কথা বলছেন। রাজনৈতিক হতাশা মানুষকে কতোটা আক্রমণাত্মক করে তোলে চিন্তা করেন! তবে তার ডাকে জনগণ আর সাড়া দেবে না।

(ওএস/এএস/নভেম্বর ১৭, ২০১৪)