একে আজাদ, রাজবাড়ী : আগামী ৮ মে রাজবাড়ীর পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে নির্বাচনী ভোট যুদ্ধে অংশগ্রহণ করছেন পাংশা উপজেলায় ১০জন ও কালুখালী উপজেলায় ১১ জন প্রার্থী।

রাজবাড়ী জেলা নির্বাচন অফিসার ও রিটানিং অফিসার মোঃ অলিউল ইসলাম বলেন, চেয়ারম্যান পদে পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাছপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান খোন্দকার সাইফুল ইসলাম বুড়ো ও পাংশা উপজেলা পরিষদের সাবেক ২ বারের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ। বর্তমান ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন বিশ্বাস ভাইস, আর ও চেয়ারম্যান পদে খান মোহাম্মদ ওবাইদুল, একেএম সাইফুল মোর্শেদ, রফিকুর ইসলাম, মোঃ হোসেন আলী। মহিলা ভাইস চেয়ারম্যান পদে দিলরুবা পারভীন ইতি, আসমা খাতুন, সাবরিন পারভীন।

কালুখালী উপজেলায় চেয়ারম্যান পদে এবিএম রোকনুজ্জামান, বর্তমান ভাইস চেয়ারম্যান মোঃ এনায়েত হোসেন, বর্তমান চেয়ারম্যান আলিউজ্জামান চৌধুরী টিটো, মোঃ মাসুদুর রহমান। ভাইস চেয়ারম্যান পদে রিপন শেখ, রেজাউল করিম, মাহমুদ হাসান সুমন, সাংবাদিক মোঃ ফজলুল হক। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোছাঃ শিল্পী আক্তার, বর্তমান ভাইস চেয়ারম্যান মোছাঃ ডলি পারভীন, সাবেক ভাইস চেয়ারম্যান মোছাঃ শারমিন আক্তার। ২৩ এপ্রিল প্রতিক বরাদ্ধ এবং আগামী ৮ মে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এদিকে উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে চলছে প্রচার প্রচারনা। নির্বাচনকে ঘিরে উৎসবের আমেজ বইতে শুরু করেছে চায়ের কাপে চলছে চুলছেড়া বিশ্লেষন। ভোটারা বলছেন উৎসব মুখর ভোট হবে এবার, নির্বাচন সংশ্লিষ্ঠরা বলছেন অবাদ নিরোপেক্ষ ও শান্তি পূর্ন ভোট গ্রহণে বদ্ধপরিকর তারা। উভয় প্রার্থী জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদ ব্যাক্ত করেছেন।

(একে/এসপি/এপ্রিল ২২, ২০২৪)