স্টাফ রিপোর্টার, পঞ্চগড় : ভারতের ১৮তম পার্লামেন্টের দ্বিতীয় ধাপের নির্বাচন আগামী ২৬ জুন অনুষ্ঠিত হবে। ওই দিন দার্জিলিং আসনের নির্বাচন থাকায় বাংলাবান্ধা-ফুলবাড়ি ইমিগ্রেশন রোডে ভিসাধারী যাত্রীদের চলাচলে নতুন নির্দেশনা জারী করেছে শিলিগুড়ি পুলিশ কমিশনার। 

এ বিষয়ে পঞ্চগড় পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা পিপিএম-বার জানান, 'ভারতের নির্বাচনকে কেন্দ্র করে শিলিগুড়ি পুলিশ কমিশনারের জারিকৃত এক প্রজ্ঞাপনে বলা হয়েছে যে, আগামী ২৪ এপ্রিল থেকে ২৬ এপ্রিল এই তিনদিন ফুলবাড়ি ইমিগ্রেশন রোড হয়ে শুধুমাত্র ভারতীয় যাত্রী এবং বাংলাদেশের মেডিক্যাল ভিসাধারী যাত্রীরা ভারতে প্রবেশ করতে পারবেন। এসময়ের মধ্যে অন্যান্য ভিসাধারী যাত্রীরা যাতায়াত করতে পারবেন না। ২৭ এপ্রিল পুনরায় স্বাভাবিক নিয়মে চলাচল অব্যাহত থাকবে।'

গত ১৯ এপ্রিল প্রথম ধাপের নির্বাচনে জলপাইগুড়ি আসনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। যারফলে এই রোডে সকল যাত্রীদের তিনদিন চলাচল বন্ধ ছিল।

উল্লেখ্য, ভারতের সাথে বাংলাদেশ, চীন,পাকিস্তানসহ অন্যান্য যে সমস্ত দেশের সীমান্ত জেলা রয়েছে, ওই সমস্ত জেলায় যেদিন নির্বাচন অনুষ্ঠিত হবে তার দুদিন আগ থেকে নির্বাচনের দিন পর্যন্ত সেই সমস্ত বোডারের সকল বন্দর ও ইমিগ্রেশন রোড বন্ধ থাকবে। বিষয়টি সংশ্লিষ্ট দেশের দায়িত্বশীল কর্মকর্তা নিশ্চিত করেছেন।

(আরএআর/এসপি/এপ্রিল ২৩, ২০২৪)