টাঙ্গাইলপ্রতিনিধি : আশুলিয়া জামগড়া এলাকা থেকে অপহৃত ২ব্যক্তিকে উদ্ধার সহ ৪ অপহরনকারীকে গ্রেফতার করে কালিহাতী থানা পুলিশ। বৃহস্পতিবার সন্ধ্যায় টাঙ্গাইলের কালিহাতী উপজেলার পাইকরা গ্রামে মুক্তিপণের টাকা নিতে গিয়ে আটক হয় অপহরণকারীরা।

কালিহাতী থানার ওসি মনির হোসেন জানান, ৩০এপ্রিল সন্ধায় ঢাকার আশুলিয়া জামগড়া এলাকা থেকে অপহরনকারীরা জয়দেবপুর থানার মীরগাও গ্রামের নজরুল ইসলামের ছেলে একরামুল আলম দিপু (২৪) ও টাঙ্গাইলের কালিহাতী উপজেলার পাইকরা গ্রামের তোতা মিয়ার ছেলে আরিফ(২৫)কে অপহরন করে নিয়ে যায়।

তার পর থেকেই মুক্তিপণ বাবদ দুই লক্ষ টাকা দাবী করে আসছিল। পরে অপহৃতার বাবা মা মুক্তিপণ দিতে রাজী হলে তাড়াতাড়ি বিকাশে টাকা দিতে বলে। অন্য কোন উপায় না দেখে তারা ২০ হাজার টাকা পাঠিয়ে দেয়। বাকী টাকা বিকাল ৫টার মধ্যে দেওয়ার আশ্বাস দেয়। অপহরনকারীদের টাঙ্গাইলের কালিহাতী পাইকরা গ্রামে আসতে বলে। অপহৃত তোতা মিয়ার বাবা কালিহাতী থানার ওসিকে বিষয়টি জানান। পরে কালিহাতী থানার সেকেন্ড অফিসার মোশারফ হোসেন ও এএসআই ইউসুফ আলীর নেতৃত্বে একদল র্ফোস নিয়ে ওঁৎ পেতে থেকে মাইক্রোবাসের চালকসহ ৪ অপহরনকারীকে গ্রেফতার করে ও অপহৃত দুইজনকে উদ্ধার করে।

গ্রেফতারকৃতরা হলেন, গাজীপুর জেলা জয়দেবপুর থানা মীরের গাও গ্রামের আ.ছামাদ মিয়ার ছেলে এরশাদ আলী(২৪), নীলফামারী থানার দুবাছড়ি গ্রামের নজরুল ইসলামের ছেলে আসাদুল ইসলাম ও বোরহানের ছেলে ইসমাইল হোসেন(২১), রাজবাড়ী থানার কমর পাড়া গ্রামের খন্দকার শামছুল হকের ছেলে গাড়ীর ড্রাইভার খন্দকার আজিজুর রহমান(২৪)। আটককৃত মাইক্রোবাসের নং (ঢাকা মেট্রো-খ-১৮৩৮)।

(এমএনইউ/জেএ/মে ০২, ২০১৪)