দুর্গাপুর (নেত্রকোণা) প্রতিনিধি : জেলার দুর্গাপুরে দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র মিলনায়তনে  সেভ দ্য চিলড্রেন ও সোসাইটি ফর আন্ডার প্রিভিলেজড ফ্যামিলিজ (সাফ) এর সহযোগিতায় দিনব্যাপি এক কর্মশালা অনুষ্ঠিত হয় মঙ্গলবার।

বিরিশিরি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম রুহু এর সভাপতিত্বে অনুষ্টিত কর্মশালায় অতিথি হিসাবে অংশ গ্রহন করেন উপজেলা শিক্ষা কর্মকর্তা বিনয় চন্দ্র শর্ম্মা,সহকারী শিক্ষা কর্মকর্তা তারিক সালাউদ্দিন,উপজেলা সমাজ সেকা কর্মকর্তা মো. আলাল উদ্দিন,কুল্লাগড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাইদুর রহমান পাঠান তুতু,সাফ এর প্রকল্প ব্যবস্থাপক মনীন্দ্র নাথ রায়। শিশু প্রতিনিধিদের মাঝে বক্তব্য রাখেন মিনা আক্তার, সুলতান মিয়া, রাব্বিল মিয়া, তহুরা বেগম।

বক্তারা বলেন সকল শিশু শিক্ষার আলোয় আলোকিত হউক, কোন শিশু যেন শ্রমে না যায়, বিদ্যালয়ে যেন শিশু বান্ধব পরিবেশ বজায় থাকে,এবং শিশু বিবাহ বন্ধে যেন সকলে সোচ্চার থাকে। এ কর্মশালায় উপস্থিত ছিল ৩ টি ইউনিয়নের শতাধিক শিশু, অভিভাবক, শিশু উন্নয়ন দলের প্রতিনিধি ,সরকারি ও বেসরকারি কর্মকর্তা, ইলেকট্রনিক্স এবং প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ। বিরিশিরি ইউ,পি চেয়ারম্যান তার সমাপনী বক্তব্যে বিরিশিরি ইউনিয়নকে শিশু বিবাহ মুক্ত ইউনিয়ন ঘোষণা করেন। অনুষ্টানটি সঞ্চালনার দায়িত্ব পালন করেন সাফ এর প্রতিনিধি নিতাই সাহা।

(এনএস/এএস/নভেম্বর ১৮, ২০১৪)