সরদার শুকুর আহমেদ, বাগেরহাট : বাগেরহাট জেলায় প্রথম ধাপে কচুয়া ও রামপাল উপজেলা পরিষদ নির্বাচনে বুধবার দিনভর কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই শেষ হয়েছে ভোট গ্রহন। সকালে ভোটারের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বাড়তে থাকে। কোন বিরতী ছাড়াই বুধবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহন শেষে চলছে ব্যালট গণনার কাজ।

এদিকে প্রথম ধাপে বাগেরহাট সদর উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী থাকায় নির্বাচনের কোন প্রয়োজন হয়নি। ইতিমধ্যে তাদের বিনা প্রতিদ্ব›িদ্বতায় বেসকরারি ভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

বাগেরহাটে উপজেলা নির্বাচনের রিটার্নিং অফিসার ও নির্বাচন অফিসার শেখ মুহাম্মদ জালাল উদ্দিন জনান, কচুয়া উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এই উপজেলায় ৩০টি কেন্দ্রে ৮৯ হাজার ৬ শত ৯১ জন ভোটারের মধ্যে ৫৫ হাজার ৬৯৮জন ভোট প্রদান করেছেন। কচুয়া উপজেলায় ভোট প্রদানের হার ৬২দশমিক ১০শতাংশ।

অন্যদিকে রামপাল উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জন, ভাই চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করেন। এই উপজেলায় ৪৯টি কেন্দ্রে ১ লাখ ৩৮ হাজার ৩০৩জন ভোটারের মধ্যে ৪৯ হাজার ৭৮৯জন ভোট প্রদান করেছেন। রামপাল উপজেলায় ভোট প্রদানের হার ৩৬ দশমিক ৩৪ শতাংশ।

(এসএসএ/এএস/মে ০৮, ২০২৪)