সিরাজগঞ্জ প্রতিনিধি : সাংগঠনিক শৃঙ্খলাবিরোধী কাজের অভিযোগে সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক দুলাল হোসেন খানকে দলের পদ ও প্রাথমিক সদস্যপদ থেকে বহিষ্কার করা হয়েছে।

জেলা বিএনপির সভাপতি ইকবাল হাসান মাহমুদ টুকু ও সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মোকাদ্দেছ আলী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে মঙ্গলবার বিষয়টি জানানো হয়।

এতে বলা হয়, ৫ জানুয়ারির একতরফা নির্বাচনে গঠিত জাতীয় সংসদের সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ-তাড়াশ) সংসদীয় আসনের উপ-নির্বাচনে দলীয় গুরুত্বপুর্ণ পদে অধিষ্ঠ থেকে দুলাল হোসেন খান নিজেকে প্রার্থী হিসেবে ঘোষণা দিয়ে পত্র-পত্রিকায় প্রচার এবং গণসংযোগ করে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়ে দলের শৃঙ্খলা এবং নীতি ও আদর্শ লঙ্ঘন করেছেন। এ অভিযোগে রায়গঞ্জ উপজেলা বিএনপির সুপারিশের আলোকে দুলাল হোসেন খানকে রায়গঞ্জ উপজেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক পদ ও দলের প্রাথমিক সদস্যপদ থেকে বহিষ্কার করা হয়েছে।

বিএনপির কোনো নেতা-কর্মী-সমর্থক দুলাল হোসেন খানের পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নিলে তাদের বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়। বিষয়টি জেলা বিএনপির প্রচার সম্পাদক হারুন অর রশিদ খান হাসান নিশ্চিত করেছেন।

(ওএস/এইচআর/নভেম্বর ১৯, ২০১৪)