স্টাফ রিপোর্টার : হামলা, মামলা আর হত্যা করে সরকারবিরোধী দলের আন্দোলন বন্ধ করতে চায় বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তিনি বলেন, সরকারের কাছে কত গুলি আছে আমরা তা দেখতে চাই। গুলি বুকে নেয়ার জন্য আমরা প্রস্তুত আছি।

তিনি সরকারের উদ্দেশে বলেন, গুলি শেষ হয়ে গেলে আপনারা কী করবেন? বাংলাদেশের মানুষ আপনাদের ছাড়বে না।

বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে ভাসানী স্মৃতি সংসদ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সরকারের উদ্দেশে মির্জা আব্বাস বলেন, খালেদা জিয়ার হুঙ্কারে আপনারা টিকে থাকতে পারবেন না।

প্রধানন্ত্রীর উদ্দেশে আব্বাস বলেন, আগে যা করেছেন করেছেন। বাংলাদেশের মানুষ অনেক দয়ালু। সব মাফ করে দেবে। দয়া করে আর স্বৈরাচারের খাতায় নাম লেখাবেন না। কিভাবে স্বৈরাচারের পতন ঘটাতে হয় এদেশের মানুষ জানে।

মওলানা ভাসানীর মৃত্যুবার্ষিকী জাতীয়ভাবে পালন না করায় আওয়ামী লীগের সমালোচনা করে তিনি বলেন, আওয়ামী লীগ হচ্ছে একটি অকৃতজ্ঞ দল। তার (ভাসানী) জন্ম না হলে অনেক রাজনৈতিক নেতার জন্ম হতো না। অথচ সেই মানুষটির মৃত্যুবার্ষিকী জাতীয়ভাবে পালিত হচ্ছে না। তিনি প্রশ্ন রাখেন আওয়ামী লীগের জন্য কি ভাসানীর কোনো অবদান ছিল না?

জিয়াউল হক মিলুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. সুকোমল বড়ুয়া প্রমুখ।

(ওএস/এএস/নভেম্বর ১৯, ২০১৪)