সিলেট প্রতিনিধি : তীব্র তাপদাহ থেকে জনসাধারণকে স্বস্তি দিতে রিকশাওয়ালা, পরিবহন শ্রমিক ও পথচারীদের মাঝে বোতলজাত পানি ও খাবার স্যালাইন বিতরণ করেছে সিলেট মহানগর যুবলীগের নেতৃবৃন্দ।

শনিবার (২৫ মে) নগরীর আম্বরখানা পয়েন্টে দুপুর ২টায় সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তির নেতৃত্বে তৃষ্ণার্তদের হাতে হাতে সুপেয় পানি ও স্যালাইন তুলে দেওয়া হয়।

এ সময় আলম খান মুক্তি বলেন, পরিবেশ বিপর্যয়ের কারণে দেশে অতি গরমে অতিষ্ঠ মানুষদের সেবা দিতে আমি রাস্তায় এসেছি। অসহনীয় তাপমাত্রায় খেটে খাওয়া মানুষগুলো নিদারুণ কষ্টে পতিত হয়েছে। তারাই গায়ের ঘাম এবং শ্রম দিয়ে সভ্যতাকে আখরে রেখেছে। তাদের হাতে এক বোতল পানি ও স্যালাইন দিয়ে আমরা কর্তব্য পালন করছি। তিনি আরও বলেন, তীব্র দাবদাহের কারণে হিটস্ট্রোক করে মানুষ মারা যাচ্ছে। এজন্য আমরা মানুষের মধ্যে পানি বিতরণ করছি। আমরা চায় মানুষের ভেতরে পানি খাওয়ার অভ্যাস গড়ে উঠুক। যুবলীগের চেয়ারম্যান অধ্যাপক শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশে আমরা সবার মধ্যে সুপেয় পানি, খাবার স্যালাইন বিতরণ করছি। আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

সুপেয় পানি ও স্যালাইন বিতরণের সময় উপস্থিত ছিলেন, সিলেট মহানগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক এমদাদ হোসেন ইমু, মনসুর হাসান চৌধুরী সুমন, আমিনুল ইসলাম আমিন, এমদাদুল হক উবেদ, শেখ মোহাম্মদ আমিন, জুয়েল আহমদ, মাহফুজ আহমদ প্রমুখ।

(এলএন/এসপি/মে ২৫, ২০২৪)