স্পোর্টস ডেস্ক : সাকিব আল হাসানের অলরাউন্ডিং নৈপুণ্যে সিরিজের প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়েকে ৮৭ রানে হারিয়েছে বাংলাদেশ। সেঞ্চুরির পর বল হাতে ৪ উইকেট নিয়েছেন সাকিব।

শুক্রবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছিল সফরকারী জিম্বাবুয়ে। খেলতে নেমে শুরুতে ধাক্কা খেলেও সাকিব ও মুশফিকুরের দায়িত্বশীল ব্যাটিংয়ে লড়াইয়ের পুঁজি পেতে সমস্যা হয়নি স্বাগতিকদের।

ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি করেছেন সাকিব আল হাসান। কামুঞ্জোজির বলে আউট হওয়ার আগে ১০১ রান করেছেন বাঁহাতি এই ক্রিকেটার। তার ইনিংসে ১০টি চারের মার থাকলেও কোনো ছয় ছিল না।

দারুণ খেলেছেন মুশফিকুর রহিমও। সাজঘরে ফেরার আগে ৬৫ রান করেছেন টেস্ট অধিনায়ক। এ ছাড়া মুমিনুল হকের ব্যাট থেকে এসেছে ৩১ রান। আর অভিষিক্ত সাবির রহমান করেছেন অপরাজিত ৪৪ রান। শেষ অবধি ৭ উইকেট হারিয়ে ২৮১ রান তুলতে সমর্থ হয়েছিল বাংলাদেশ।

ওয়ানডে সিরিজের আগে টেস্টে সফরকারীদের হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ। ৩ টেস্টের সিরিজ ৩-০ ব্যবধানে জিতেছে স্বাগতিকরা। টেস্টে মুশফিকুর রহিম অধিনায়কত্ব করলেও ওয়ানডেতে বাংলাদেশ মাঠে নেমেছে মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে।

বাংলাদেশ দল : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, এনামুল হক, মুমিনুল হক, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাবির রহমান, আরাফাত সানি, আল-আমিন হোসেন ও রবিউল ইসলাম।

জিম্বাবুয়ে দল : এল্টন চিগুম্বুরা (অধিনায়ক), সিকান্দার রাজা, সিবান্দা, হ্যামিল্টন মাসাকাদজা, এস এফ মিরে, চাকাবভা, পানিয়াঙ্গারা, এনউম্বু, চাতারা ও কামুঞ্জোজি।

(ওএস/অ/নভেম্বর ২১, ২০১৪)