বড়লেখা(মৌলভীবাজার)প্রতিনিধি:মৌলভীবাজারের কুলাউড়ায়  পুলিশ গত বৃহস্পতিবার  রাতে ডাকাতির প্রস্তুতিকালে একটি মাইক্রোবাস, দেশীয় অস্ত্র ,মোবাইল ফোন সহ ১১ জন আন্তঃজেলা ডাকাতকে গ্রেফতার করেছে। এরা সবাই আন্তঃজেলা ডাকাতদলের সদস্য বলে পুলিশ জানিয়েছে।

গোপন সংবাদের ভিত্তিতে কুলাউড়া থানা পুলিশ বৃহস্পতিবার (২০ নভেম্বর) রাত সাড়ে ১০টায় কুলাউড়া- জুড়ী সড়কের রেলক্রসিং এলাকায় ডাকাতির প্রস্তুতির খবর পেয়ে সাঁড়াশি অভিযান চালিয়ে একটি মাইক্রোবাস, দেশীয় অস্ত্র, মোবাইল ফোন সহ ১১ জন আন্তঃজেলা ডাকাতকে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃত ডাকাতরা হলো হবিগঞ্জ জেলার মাধবপুর থানার পূর্ব মাধবপুর গ্রামের মো. মিন্নত আলীর পুত্র সৈয়দ আলী (২৪), ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল থানার দেওড়া গ্রামের সলুমুদ্দিনের পুত্র তজমুদ্দিন (২৫), একই জেলার নাসিরনগর থানার কুয়ারপুর গ্রামের মো. আলাই মিয়ার পুত্র মো. সাগর মিয়া (৩০) ও আনিছ আলীর পুত্র মহব্বত আলী (২৬), ব্রাহ্মণশাসন গ্রামের আব্দুল বাছিতের পুত্র আলমগীর (২০), নুরপুর (পুকুরপাড়া) গ্রামের কাচ্চু মিয়ার পুত্র রফিক (২০), ব্রাহ্মণবাড়িয়া সদর থানার আটলা গ্রামের নাসির মিয়ার পুত্র শাহ আলম (৩০), সরাইল থানার কালীকচ্ছ গ্রামের আবুল হোসেনের পুত্র আনোয়ার হোসেন আনার (২২) এবং একই গ্রামের মৃত আব্দুল মন্নাফের পুত্র মো. ছাত্তার মিয়া (২৫), সিলেটের শাহপরান থানার সাদাটিকর (ছুইন মিয়ার বাড়ী) ফয়েজ আহমদের পুত্র এনাম (১৮) এবং একই থানার টুলটিকর শমরবাড়ীর নুরুল ইসলামের পুত্র ড্রাইভার জুয়েল আহমদ (২৪)।

পুলিশ এসময় ডাকাতদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত দা সহ দেশীয় অস্ত্র উদ্ধার করে এবং ডাকাতির কাজে ব্যবহৃত একটি মাইক্রোবাস আটক করে।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা অমল কুমার ধর ঘটনার সত্যতা স্বীকার করে জানান, গ্রেফতারকৃত ডাকাতরা আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। এদের বিরুদ্ধে সিলেট বিভাগের বিভিন্ন থানায় একাধিক ডাকাতি মামলা রয়েছে।

(এল/এসসি/নভেম্বর২১,২০১৪)