স্পোর্টস ডেস্ক : সৌরভ গাঙ্গুলি ইন্ডিয়ান সুপার লিগের (আইএসএল) ফুটবল ক্লাব ‘অ্যাটলেটিকো ডি কলকাতার’ মালিক। প্রথম আসরেই তার দল বাজিমাত করছে। ১০ ম্যাচ খেলে ১৬ পয়েন্ট নিয়ে লিগ তালিকার শীর্ষে রয়েছে কলকাতা। সমসংখ্যক ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে শচীন টেন্ডুলকারের ক্লাব ‘কেরালা ব্লাস্টার্স’ এর অবস্থান দ্বিতীয়।

শুক্রবার কেরালার কাছে ২-১ গোলে হেরে যায় অ্যাটলেটিকো ডি কলকাতা। তবে ম্যাচের ফল ভিন্নও হতে পারত। ম্যাচে দায়িত্বরত রেফারি রভসন ইরমাতভের ভুল সিদ্ধান্তের কারণে ড্র ম্যাচে হারতে হলো গাঙ্গুলির দলকে।

খেলার ৯৩ মিনিটে লুইস গার্সিয়ার দুর্দান্ত ভলি গোললাইন অতিক্রম করে ড্রপ খেয়ে বেরিয়ে আসে। নিশ্চিত গোল নাকচ করে দেন রভসন! সহকারি রেফারির সিদ্ধান্তে এ কাণ্ড করেন তিনি। যা দেখে গোটা কলকাতা শিবির অবাক। একাধিকবার গোলের আবেদন জানানো হলেও কর্ণপাত করেননি উজবেকিস্তানের এই রেফারি।

ম্যাচে রেফারির এমন সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না কলকাতার মালিক সৌরভ গাঙ্গুলি। এ নিয়ে টুইটারে বোমা ফাটালেন তিনি। নিজস্ব টুইটার পেজে গাঙ্গুলি লিখেছেন, ‘এবার যা দেখছি তাতে ফুটবলের নিয়মই বোধ হয় পাল্টে গেছে। তাই গার্সিয়ার গোলটা বাতিল করা হলো।’

(ওএস/এইচআর/নভেম্বর ২২, ২০১৪)