মাগুরা প্রতিনিধি : মাগুরায় আজ শনিবার দুপুরে জেলা পর্যায়ে আন্তঃ কলেজ বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়েছে। বেলা ১২টায় একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আয়োজনে মাগুরা সরকারি কলেজ বিজ্ঞান ভবনে অনুষ্ঠিত এ বিতর্ক প্রতিযোগিতায় প্রধান অতিথি ছিলেন মাগুরা সরকারি কলেজের অধ্যক্ষ বিজন কুমার সরকার।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাগুরা আদর্শ ডিগ্রী মহাবিদ্যালয়ের অধ্যক্ষ সূর্য কান্ত বিশ্বাস, অধ্যাপক খান শফি উল্লাহ, দেলোয়ার হোসেন, শাহরিয়ার কামাল, সাংবাদিক রূপক আইচ, প্রকৌশলী শম্পা বসু, মাহমুদুল হাসান ও অন্যরা।

গত দুদিন ধরে চলা বিতর্ক প্রতিযোগিতায় জেলার ১০টি কলেজের ছাত্রছাত্রীরা অংশ গ্রহণ করেন। বাছাই শেষে চূড়ান্ত পর্বে আজ শনিবার দুপুরে ‘বাংলাদেশের মিডিয়া জঙ্গীবাদ উত্থান রোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে’ এই প্রতিপাদ্যের উপর বিতর্ক অনুষ্ঠিত হয়। বিতর্কে মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ বিতার্কিক দল নাকোল সম্মিলনী কলেজ দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। বিজয়ী দলের দলনেতা অর্নব সাহা সেরা বিতার্কিক নির্বাচিত হন। সবশেষে চ্যাম্পিয়ন ও রানারর্স আপ প্রতিযোগিদের মধ্যে ক্রেস্ট বিতরণ করা হয়।

(ডিসি/এএস/নভেম্বর ২২, ২০১৪)