কুষ্টিয়া প্রতিনিধি : জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন, র‌্যালীসহ বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে পালিত হয়েছে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ৩৫তম প্রতিষ্ঠা বার্ষিকী।

এ উপলক্ষ্যে (শনিবার) সকাল সাড়ে ৮টায় প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা উত্তলোন করেন ভিসি প্রফেসর ড. আবদুল হাকিম সরকার ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করে প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান।

পতাকা উত্তলোন শেষে সকাল সাড়ে ১০টায় প্রশাসন ভবন চত্বর থেকে ভিসির নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় প্রশাসন ভবন চত্বরে গিয়ে সংক্ষিপ্ত আলেচনা সভায় মিলিত হয়।
এসময় বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আবদুল হাকিম সরকার। বক্তব্য শেষে বিশ্ববিদ্যালয়ের শান্তি ও সমৃদ্ধি কামনায় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।
পরে বিশ্ববিদ্যালয়ের জিয়া পরিষদ আরেকটি র‌্যালী বের করেন। র‌্যালীটি বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের সামনে থেকে শুরু হয়ে মেইন গেট দিয়ে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান কর্তৃক ভিত্তি প্রস্তরে গিয়ে পুস্পস্তক অর্পণ করেন।

(কেকে/অ/নভেম্বর ২২, ২০১৪)