স্টাফ রিপোর্টার, ঢাকা : রবিবার দেশব্যাপী শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করবে ইসলামী ছাত্রশিবির।

শিক্ষাঙ্গনে ছাত্রলীগের অব্যাহত সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টি এবং বিসিএসে ছাত্রলীগকে অনৈতিক সুবিধা প্রদানে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের বক্তব্যের প্রতিবাদে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশের ঘোষণা দিয়েছে ছাত্রশিবির।

শনিবার রাতে এক যৌথ বিবৃতিতে ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আবদুল জব্বার ও সেক্রেটারি জেনারেল আতিকুর রহমান এ কর্মসূচির ঘোষণা দেন।

বিবৃতিতে ছাত্রশিবিরের সভাপতি ও সেক্রেটারি জেনারেল বলেন, ছাত্রলীগের অব্যাহত সন্ত্রাসে যখন ছাত্রসমাজ অতিষ্ঠ হয়ে পড়েছে, তখন ছাত্রসমাজকে অবজ্ঞা করে শুধু ছাত্রলীগ কর্মীদের চাকরি দেয়ার ঘোষণা দিয়ে এইচ টি ইমাম ছাত্রসমাজের মনে আগুন ধরিয়ে দিয়েছেন। এই বক্তব্য ছাত্রসমাজের জন্য চরম অবমাননাকর। অন্যদিকে তার বক্তব্যে উৎসাহিত হয়ে ছাত্রলীগ কর্মীরা হলে নিজের অবস্থান তৈরির জন্য ক্যাম্পাসগুলোতে অস্ত্রের মহড়া দিয়ে নৈরাজ্যকর পরিবেশ তৈরি করছে; যা শিক্ষার পরিবেশকে আরো ক্ষতিগ্রস্ত করছে। সাধারণ শিক্ষার্থীরা শিক্ষার সুষ্ঠু পরিবেশ থেকে বঞ্চিত হচ্ছে।

ছাত্রশিবির নেতারা বলেন, এইচ টি ইমামের এ দায়িত্ব-জ্ঞানহীন বক্তব্যে ছাত্রসমাজ এবং দেশবাসী হতবাক ও বিক্ষুব্ধ। ছাত্রলীগের সন্ত্রাস বা এইচটি ইমামের নৈতিকতাহীন বক্তব্য মেনে নিতে ছাত্রসমাজ প্রস্তুত নয়। তাই অবিলম্বে শিক্ষাঙ্গনে ছাত্রলীগের সন্ত্রাস বন্ধ ও এইচ টি ইমামের বক্তব্য প্রত্যাহার করে ছাত্রসমাজের কাছে ক্ষমা চাইতে হবে।

এ দাবিতে রোববারের বিক্ষোভ কর্মসূচি ছাত্রশিবিরের সর্বস্তরের নেতাকর্মীকে শান্তিপূর্ণ উপায়ে পালনের আহ্বান জানান তারা। একই সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীসহ প্রশাসনকেও শান্তিপূর্ণ কর্মসূচি পালনে সহায়তার জন্য আহ্বান জানান।

(ওএস/অ/নভেম্বর ২২, ২০১৪)