বড়লেখা(মৌলভীবাজার)প্রতিনিধি:মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি,জুড়ী উপজেলা পরিষদের দু'বারের নির্বাচিত  চেয়ারম্যান, মুক্তিযুদ্ধের সাব সেক্টর কমান্ডার, বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবী এম .এ মুমিত আশুক (৭০) আর নেই।

আজ শনিবার(২২নভেম্বর) রাত সোয়া নয়টার সময় জুড়ীর বাছিরপুর নিজ বাংলা বাড়ীতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন( ইন্না... রাজিউন)।

তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সার, ডায়েবিটস সহ বিভিন্ন জটিল রোগে ভূগিতেছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে, আতœীয-স্বজন সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

কমর্ময় জীবনে তিনি পশ্চিম জুড়ী ইউনিয়নের তিন বারের নির্বাচিত ইউপি চেয়ারম্যান ও দুই বারের উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। স্বাধীনতা যুদ্ধের সময় ৪নং সেক্টরে সাব সেক্টর কমান্ডারের দায়িত্ব পালন করেন। তিনি মায়ের নামে জুড়ী টিএন খানম একাডেমী ডিগ্রী কলেজ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলেন। তিনি জুড়ী উপজেলা গঠনে অগ্রনী ভূমিকা পালন করেন।

আগামীকাল রবিবার(২৩ নভেম্বর) নিজ হাতে প্রতিষ্ঠিত জুড়ী টিএন খানম একাডেমী ডিগ্রী কলেজ মাঠে বিকাল আড়াইটার সময় রাষ্ট্রীয় মর্যাদায় তার জানাজার নামাজ অনুষ্ঠিত হবে বলে পারিবারিক সুত্রে জানা গেছে

এদিকে, তার মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে জুড়ী ও বড়লেখা উপজেলা সহ মৌলভীবাজারে জেলায় শোকের ছ্য়াা নেমে আসে। খবর পেয়ে বীর মুক্তিযোদ্ধা এম.এ মুমিত আশুকের লাশ এক নজর দেখার জন্য হাজার হাজার শোর্কাত মানুষের ভীড় বাড়তে থাকে।

তার মৃত্যুতে সমাজ কল্যান মন্ত্রী সৈয়দ মহসিন আলী, জাতীয় সংসদের হুইপ, (বড়লেখা-জুড়ী) আসনের সংসদ সদস্য মোঃ শাহাব উদ্দিন পৃথক পৃথক শোক বিবৃতিতে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। অনুরুপভাবে জেলা-উপজেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ, জেলার ছয় উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ,জনপ্রতিনিধি সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ শোক বিবৃতি দিয়েছেন।



(এলএস/এসসি/নভেম্বর২৩,২০১৪)