বিনোদন ডেস্ক : ভারতের ছত্তিশগড়ের ধামতারি জেলার নন্দ কুমার দেবাঙ্গন তিন বার বিয়ে করেছিলেন; কিন্তু একবারও হিন্দু মতে বিয়ে করেননি। তাই গ্রামবাসী ভয় দেখাত ভূতে ধরবে তাকে। অবশেষে সেই ভয় কাটাতে একটি কাটারিকেই বিয়ে করে বসলেন নন্দ কুমার।

ধমতারি অঞ্চলে প্রচলিত রীতি অনুযায়ী আগে কোনো মহিলার বিয়ে হয়ে থাকলে তাকে শুধু চুড়ি পরালেই বিয়ে হয়ে যায়। সাতপাক ঘোরার প্রয়োজন পড়ে না। প্রয়োজন পড়ে না গায়ে হলুদেরও। তাই নন্দ কুমার শুধু চুড়ি পরিয়েই বিয়ে করেছিলেন স্ত্রীদের।

কিন্তু গ্রামের বয়স্করা কিছুতেই মেনে নিচ্ছিলেন না বিয়ে। তাই কাটারিকে বিয়ে করে দোষ কাটানোর সিদ্ধান্ত নেন নন্দ কুমার। তবে সব থেকে মজার বিষয় ভালোবেসে সেই কাটারির নাম তিনি দিয়েছেন ক্যাটরিনা কাইফ। নন্দ কুমার ও ক্যাটরিনার রাশি এক। ক্যাটরিনার অন্ধ ভক্তও তিনি।

ধুমধাম করে বারাত, ব্যান্ড সবকিছু করেই ক্যাটরিনাকে বিয়ে করলেন নন্দ কুমার। তার বর্তমান স্ত্রীও উপস্থিত ছিলেন বিয়েতে। প্রথম স্ত্রী বাসনাকে বিয়ে করেন নন্দ কুমার চল্লিশ বছর আগে।

বাসনার মৃত্যুর পর ২০ বছর আগে বিয়ে করেন দ্বিতীয় স্ত্রী বাঈকে। বাঈও অসুস্থ হয়ে মারা যান কিছুদিন পর। তারপর বিয়ে করেন তৃতীয় স্ত্রী কুমারীকে। এরা তিনজনই নন্দ কুমারকে বিয়ে করার আগে বিবাহিতা ছিলেন।

(ওএস/এটি/মে ০২, ২০১৪)