নাটোর প্রতিনিধি : নাটোরের বাগাতিপাড়া ও লালপুরে কালবৈশাখী ঝড়ে শতাধিক বাড়ি বিধ্বস্ত ও অসংখ্য গাছপালা উপড়ে যায় এবং এসময় ঘরের দেওয়াল ধসে পড়লে লালপুর উপজেলার শিবনগর গ্রামের মৃত কফের উদ্দিনের স্ত্রী অতিফুল বেওয়া নামে ৭৫ বছরের এক বৃদ্ধা আহত হয়। পরে শুক্রবার তিনি মারা যান।

এদিকে ঝড়ের তান্ডবে গুদামের টিনের চালা উড়ে যাওয়ায় বৃষ্টির পানিতে নর্থবেঙ্গল সুগার মিলের নন্দা ফার্মে মজুদকৃত ৬০ বস্তা সার ভিজে নষ্ট হয়েছে। বৃহস্পতিবার রাতে বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে বাগাতিপাড়া উপজেলার জামনগর ইউনিয়নের হাপানিয়া, সাজিপাড়া, মাঝিপাড়া, মোল্লাপাড়া, কুঠিপাড়া ও ঘোষপাড়া সহ অন্তত ১০টি গ্রামের অর্ধশত কাঁচা বাড়ির টিনের চালা উড়ে যায়। এসব গ্রামের বেশ কিছু বৈদ্যুতিক খুঁটি সহ অসংখ্য গাছপালা উপড়ে পড়ে। বৈদ্যুতিক খুঁটি উপড়ে পড়ায় বৃহস্পতিবার রাত থেকে এই সব গ্রাম সহ বাগাতিপাড়া উপজেলার অধিকাংশ এলাকায় বিদ্যুত সরবরাহ বন্ধ রয়েছে। ঝড়ে এই দু’টি উপজেলার অসংখ্য গাছ উপড়ে যায়। এত আম সহ উঠতি ফসলে ব্যাপক ক্ষতি হয়েছে।
বাগাতিপাড়া উপজেলা নির্বাহী অফিসার বেন জন চাম্বু গং জানান,শুক্রবার সকালে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করা হয়েছে। ক্ষতিগ্রস্থ পরিবারের তালিকা করে তাদের প্রত্যেককে ১০ কেজি করে চাউল সাহায্য দেওয়া হবে বলে তিনি জানান।

(এমআর/এলএস/মে ০২, ২০১৪)