লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরের রায়পুরে অস্ত্রের মুখে ব্যবসায়ীকে জিম্মি করে টাকা সহ মালামাল লুটের ঘটনায় এলাকাবাসী দুই ছিনতাইকারীকে আটক করে গনপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছে। সোমবার দুপুরে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীর ভাগিনা মো. বাহার উদ্দিন বাদী হয়ে আটক দুই ছিনতাইকারীসহ চার জনকে আসামী করে থানায়  ছিনতাই মামলা করেছেন। বিকালে পুলিশ আটক ছিনতাইকারীদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে।

আটক ছিনতাইকারীরা হল, বামনী ইউনিয়নের শিবপুর গ্রামের মিজি বাড়ির শাহাবুদ্দিনের ছেলে মো. রুবেল (১৮) ও আইয়ুব আলীর ছেলে মো. রাজন (২০)। অন্য আসামী রুহুল আমিনের ছেলে মো. মনির হোসেন (২০) পলাতক থাকায় তাকে গ্রেফতার করা যায়নি।

পুলিশ জানান, গত ১৭ নভেম্বর রাতে রায়পুর বাজারের গ্রীল ওয়ার্কসপ ব্যবসায়ী শিবপুর গ্রামের নুরুল ইসলামের ছেলে মো. নুর নবী (৩৫) সিএনজি যোগে নিজ বাড়িতে যাচ্ছিলেন। শিবপুর ব্রিজের উপরে গেলে ওই তিন ছিনতাইকারী ব্যবসায়ীর গলায় ধাড়ালো অস্ত্র ঠেকিয়ে মারধোর করে নগদ ৩৮ হাজার টাকা, ২টি মোবাইল ফোন, স্বর্ণের চেইনসহ ৭০ হাজার টাকার মালামাল লুটে নিয়ে যায়। এই ঘটনায় ওই ব্যবসায়ী থানায় সাধারণ ডায়েরী করেন। কিন্তু রবিবার রাতে ওই ছিনতাইকারীরা আবারো ওই স্থানে ছিনতাইয়ের জন্য পাঁয়তারা করছিল। ঘটনাটি বুঝতে পেরে এলাকাবাসী তাদেরকে ঘেরাও করে গণপিটুনি দিয়ে গাছের সাথে বেঁধে রাখে। রাত তিনটায় রায়পুর থানা পুলিশ ছিনতাইকারীদের উদ্ধার করে থানায় নিয়ে আসে।

রায়পুর থানার উপ-পরিদর্শক ময়নাল হোসেন খাঁন বলেন, ছিনতাইয়ের মামলায় আটক দুইজনকে আদালতে পাঠানো হয়েছে। অন্য আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

(এমআরএস/এএস/নভেম্বর ২৪, ২০১৪)