রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরের রায়পুরে শুক্রবার বিকেলে স্বামীকে যৌতুক এক লাখ টাকা দিতে মেয়ের বিষ খেয়ে আত্মহত্যার হুমকিতে দরিদ্র কৃষক নুরুল ইসলাম বাদী হয়ে মেয়ে ও জামাইসহ ৩ জনের বিরুদ্ধে থানায় মামলা করেছেন।

মামলার আসামীরা হলেন বৃদ্ধের মেয়ে জেসমিন আক্তার ও তার স্বামী রায়পুর ইউনিয়নের শায়েস্তানগর গ্রামের ইমাম হোসেন ও তার পিতা তছলিম উদ্দিন।
কেরোয়া ইউনিয়নের ওয়াইজ্জারপুল এলাকার বৃদ্ধ নুরুল ইসলাম সাংবাদিকদের বলেন, ৬ বছর আগে তার মেয়ে জেসমিনকে বিয়ে করেন ১০নং রায়পুর ইউনিয়নের শায়েস্তানগর গ্রামের তছলিম উদ্দিনের বেকার ছেলে ইমাম হোসেন। বিয়ের ১বছরের মাথায় পারিবারিক কলহে আদালতের মাধ্যমে ইমাম হোসেন ও জেসমিন পৃথক হয়ে যান। ঘটনার ৬ মাস পর ইমাম তার তালাকপ্রাপ্ত স্ত্রী জেসমিনকে নিয়ে পালিয়ে যায়। বর্তমানে ইমাম তার বাড়িতে নিয়ে স্ত্রী জেসমিনকে দিয়ে শশুরের কাছ থেকে এক লাখ টাকা দেওয়ার জন্য কয়েকদিন ধরে চাপ সৃষ্টি করে আসছে। বৃহস্পতিবার বিকেলে ঐ দাবিকৃত টাকা না দিলে জেসমিন তার স্বামীকে নিয়ে পিতার বাড়িতে গিয়ে বিষপানে আত্মহত্যার হুমকি দিয়ে চলে যান। এ ঘটনায় আতংকিত হয়ে বৃদ্ধ কৃষক নুরুল ইসলাম এলাকার চেয়ারম্যান ও গণ্যমান্য ব্যক্তিদের অবহিত করে থানায় মামলা দায়ের করেন।
এ বিষয়ে যোগাযোগ করা হলে অভিযুক্ত জেসমিন ও তার স্বামী ইমাম হোসেন কোন কথা বলতে রাজি হননি।
রায়পুর থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মঞ্জুরুল হক আকন্দ বলেন, বৃদ্ধ নুরুল ইসলাম তার মেয়ে, জামাতা ও শশুরের বিরুদ্ধে মামলা করেছেন। তা তদন্ত করে ব্যবস্থা নেওয়া হচ্ছে।
(পিকেআর/এএস/মে ০২, ২০১৪)