স্টাফ রিপোর্টার, ঢাকা : আত্মসমর্পণের পর লতিফ সিদ্দিকীকে গ্রেফতার দেখিয়ে আদালতে নেওয়া হয়েছে। তাকে মহানগর হাকিম আতিকুর রহমানের আদালতে তোলা হবে।

বেফাঁস বক্তব্য দিয়ে মন্ত্রিত্ব ও দলীয় পদ খোয়ানো বিতর্কিত এই রাজনীতিক মঙ্গলবার দুপুরে রাজধানীর ধানমন্ডি থানায় আত্মসমর্পণ করেন।

ধানমন্ডি থানার ডিউটি অফিসার জাহাঙ্গীর আলম জানান, লতিফ সিদ্দিকী নিজেই মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ধানমন্ডি থানায় ফোন করে ওসিকে জানান, তিনি আত্মসমর্পণ করতে আসছেন। এ খবরের পর বেলা পৌনে একটার দিকে এডিসি ইব্রাহীম হোসেন থানায় এসে ওসি আবু বকর সিদ্দিকের কক্ষে অবস্থান নেন। বেলা দেড়টার দিকে লতিফ সিদ্দিকী এলে তাকে ওসির গাড়িতে করেই আদালতের পথে রওয়ানা হয় থানা পুলিশ।

দেশের বিভিন্ন স্থ‍ানে দায়ের করা ধর্মীয় অনুভূতিতে আঘাতের মামলায় লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জ‍ারি আছে। রোববার রাতে তাই ভারত থেকে তিনি দেশে ফিরলে তাকে গ্রেফতার করা নিয়ে নানা নাটকীয়তা তৈরি হয়। তাকে গ্রেফতারের দাবিতে মঙ্গলবার হরতাল ডাকে ন্যাশনাল ডেমোক্রেটিক ফ্রন্ট। এছাড়া তাকে গ্রেফতার না করা হলে বুধবার ইসলামী ঐক্যজোট ও বৃহস্পতিবার হেফাজতে ইসলাম হরতালের ঘোষণা দিয়ে রেখেছে।

>>আত্মসমর্পণ করলেন লতিফ সিদ্দিকী

(ওএস/অ/নভেম্বর ২৫, ২০১৪)