বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি : মৌলভীবাজারের বড়লেখায় মাটি ফেলাকে কেন্দ্র করে দুই গোষ্টির মধ্যে সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের ৮জনসহ অন্তত দশজন আহত হয়েছেন।

মঙ্গলবার দুপুরে পৌর শহরের উত্তর চৌমুহনী এলাকায় সদর ইউপির গংঙ্গারজল গ্রামের ইসলাম উদ্দিন ও বদরুল ইসলামের গোষ্টির মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে উভয় পক্ষের আহতদের কয়েকজন হলেন- ইসলাম উদ্দিন (৪০), আব্দুল আহাদ (৫৫), আবুল হোসেন (৩০), জাকির আহমদ (২৫), আজির উদ্দিন (৩৫), বদরুল ইসলাম (৩৫), মস্তকিন আলী (৫৫)।

আহতদের মধ্যে ইসলাম উদ্দিন ও আব্দুল আহাদের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অন্যান্য আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়। এ ঘটনায় পুলিশ ঘটনাস্থল থেকে ৪জনকে আটক করে। আটককৃতরা হলেন- আবু তাহের রঞ্জু (১৮), সাজু আহমদ (১৭), আবুল হোসেন (৩০), মুহিবুর রহমান (২৫)। এ সংবাদ লেখা পর্যন্ত থানায় উভয় পক্ষের কেউ মামলা দায়ের করেননি।

প্রত্যক্ষদর্শী ও থানা পুলিশ সূত্র জানায়, ট্রাকটর দিয়ে মাটি ফেলানোকে কেন্দ্র করে মঙ্গলবার সকালে সদর ইউপির গংঙ্গারজল গ্রামের ইসলাম উদ্দিন ও বদরুল ইসলামের মাঝে কথা কাটা কাটি হয়। কথা কাটা কাটির জের ধরে দুপুর ১২ টার দিকে শহরের উত্তর চৌমুহনী এলাকায় ইসলাম উদ্দিন ও বদরুল ইসলামের গোষ্টির লোকজন দেশীয় অস্ত্রসহ সংঘর্ষ জড়ায়। সংঘর্ষের সময় এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। সংষর্ষে পথচারীসহ উভয় পক্ষের ৮জনসহ অন্তত ১০ জন আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বড়লেখা থানার অফিসার ইনচার্জ আবুল হাসেম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সংঘর্ষের ঘটনায় থানায় কোনো পক্ষই মামলা দেয়নি। এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে।

(এলএস/এএস/নভেম্বর ২৫, ২০১৪)