মেহেরপুর প্রতিনিধি : মেহেরপুরের গাংনী উপজেলার বামুন্দিতে পুলিশের টহল পিকআপ ভ্যান লক্ষ্য করে বোমা হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। জবাবে পুলিশ তিন রাউন্ড গুলি বর্ষণ করেছে। তবে এই হামলা পাল্টা হামলার ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, বামুন্দি শহরের দক্ষিণে অবস্থিত বিশ্বাস ইটভাটায় কয়েকজন অস্ত্রধারী সন্ত্রাসী শ্রমিকদের ওপর হামলা চালায়। এ সময় শ্রমিকরা একত্রিত হয়ে ইটপাটকেল ছুড়ে মারলে তারা পিছু হটে মেহেরপুর-কুষ্টিয়া প্রধান সড়কে অবস্থান নেয়। খবর পেয়ে বামুন্দি পুলিশ ক্যাম্পের একটি দল পিকআপ ভ্যানে ঘটনাস্থলে পৌঁছায়। এ সময় পুলিশের গাড়ি লক্ষ্য করে ৩/৪টি বোমা নিক্ষেপ করে সন্ত্রসীরা। বিকট শব্দে বোমাগুলো বিস্ফোরিত হলে পুলিশও পাল্টা গুলি চালায়। পুলিশের পক্ষ থেকে ৩ রাউন্ড শর্টগানের গুলি বর্ষণ করা হয়েছে বলে জানান গাংনী থানার ভারপ্রাপ্ত ওসি মোক্তার হোসেন।

তিনি আরো জানান, গুলি-বোমায় কেউ হতাহত হয়নি। পুলিশের প্রতিরোধে পালিয়ে যায় সন্ত্রাসীরা। এ ঘটনায় জড়িতদের আটকের চেষ্টা চলছে।

বিশ্বাস ইটভাটার মালিক চঞ্চল হোসেন জানান, গত কয়েকদিন ধরে তার মোবাইল নম্বরে অজ্ঞাত সন্ত্রাসীরা এক লাখ টাকা চাঁদা দাবি করে আসছে। চাঁদা না দেওয়ায় তারা হামলার উদ্দেশ্যে ইটভাটায় এসেছিল বলে জানান তিনি।

(ওএস/এইচআর/নভেম্বর ২৭, ২০১৪)