স্পোর্টস ডেস্ক : মাত্র ২৫ বছর বয়সেই পরকালের ঠিকানায় পাড়ি জমালেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার ফিল হিউজ।

মঙ্গলবার শেফিল্ড শেইল্ডের ম্যাচে নিউ সাউথ ওয়েলসের শন অ্যাবোটের শর্ট পিচ ডেলিভারির একটি বলে হুক করতে গেলে হিউজের মাথায় আঘাত লাগে। সঙ্গে সঙ্গে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। এরপর সিডনির একটি হাসপাতালে কোমায় ছিলেন তিনি। বুধবার বিকেলে তার মৃত্যু হয়। ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে এমনটাই নিশ্চিত করেছেন দলের চিকিৎসক পিটার বাকনার ।

অকালে ঝরে যাওয়া হিউজের খেলোয়াড়ি জীবনটাও বৈচিত্র্যময়। উত্তর নিউ সাউথ ওয়েলসে জন্ম নেওয়া এ বাঁ-হাতি ব্যাটসম্যান খেলেছেন ২৬টি টেস্ট ও ২৫টি ওয়ানডে। তবে নিয়মিত ছিলেন না জাতীয় দলে।

২০০৯ সালে ১১ ফেব্রুয়ারি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট অভিষেক হয়েছিল হিউজের। অভিষেকেই ফিরেছিলেন ‘ডাক’ মেরে! আর ওয়ানেডেতে অভিষেক হলো প্রায় চার বছর পর, ২০১৩ সালের ১১ জানুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে। ওয়ানডে অভিষেকেই করলেন সেঞ্চুরি। যে নয়জন ব্যাটসম্যান অভিষেকেই সেঞ্চুরি পেয়েছেন, হিউজ তার মধ্যে একজন।

এদিকে, ক্লার্কের চোটের সুযোগে আগামী সপ্তাহে ভারতের বিপক্ষে শুরু হওয়া প্রথম টেস্টে দলে সুযোগ পাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছিল হিউজের। ভাগ্যটা এতই খারাপ যে, জাতীয় দলে খেলার জন্য যখন তার প্রস্তুতি নেওয়ার কথা, তখন তাকে ইহকালই ত্যাগ করতে হলো।

(ওএস/এইচআর/নভেম্বর ২৭, ২০১৪)